Sunday, 19 May, 2019 | ৫ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

আমাদের সবচেয়ে বড়ো সম্পদ হচ্ছে মানবসম্পদ: ড. মোমেন

দৈনিকসিলেটডটকম : পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন বলেছেন, আমাদের সবচেয়ে বড়ো সম্পদ হচ্ছে মানবসম্পদ। তবে এই বিশাল জনসংখ্যাকে তখনই মানবসম্পদে পরিণত হবে যখন তাদেরকে গুণগত শিক্ষায় শিক্ষিত করে তোলা যাবে। উন্নত প্রশিক্ষণ প্রদানের জন্য সরকার প্রায় ৫০০ মিলিয়ন ডলারের বরাদ্দ দিয়েছে।

তাদের দ্বারা আগামী দিনে দেশ পরিচালিত হবে। আমরা উন্নয়নের যে মহাসড়কে যাত্রা শুরু করেছি সেই যাত্রায় তারা অগ্রণী ভূমিকা পালন করবে। সেজন্য আজকের প্রজন্মের ছাত্র-ছাত্রীদেরকে গুনগত শিক্ষায় উচ্চপর্যায়ে নিয়ে যাওয়ার জন্য সরকার পূর্ণ সজাগ রয়েছে। প্রতিযোগিতার এই বিশ্বে টিকে থাকার যোগ্যতা অর্জনের জন্যে যত ধরনের প্রযুক্তি ব্যবহার দরকার, সরকার সেইসব সুযোগ সৃষ্টি করেছে। মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজ, শামীমাবাদ, বাগবাড়ি, সিলেটে আবুল মাল আবদুল মুহিত শিক্ষাভবনের উদ্বোধন ও আইসিটি ভবনের ভিত্তিপ্রস্থর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এবং গার্হস্থ্য অর্থনীতির সহকারী অধ্যাপক সালমা বেগম ও ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক মো. এনামুল হক চৌধুরী সোহেলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপদেষ্টা প্রফেসর ড. সৈয়দ মোদাচ্ছের আলী। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, মাধ্যমিক ও উচ্চশিক্ষা সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর হারুনুর রশিদ রশীদ, সিলেট শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. মোয়াজ্জেম হোসেন, কলেজের পরিচালনা পর্ষদের সদস্য কবি-গবেষক ও কথাসাহিত্যিক, শাবিপ্রবির বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. জফির সেতু, কলেজের প্রতিষ্ঠাতা সদস্য শামীম আহমেদ, কলেজের পরিচালনা পরিষদের সদস্য ডা. মো.আব্দুল হাফিজ, অভিভাবক সদস্য শাহ আলতাফুর রহমান, মো.নুরুল আমিন, সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, কাউন্সিলর তারেক উদ্দিন তাজ, কাউন্সিলর আফতাব হোসেন খান, সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে কলেজের শিক্ষার্থী মাসুমা বেগমের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে ও সুম্মিতা বৈদ্য ঐশির গীতা পাঠের পর জাতীয় সংগীত পরিবেশনের মধ্যদিয়ে অনুষ্ঠান শুরু হলে কলেজের শিক্ষক-শিক্ষার্থী-কর্মচারী-কর্মকর্তার পক্ষে মানপত্র পাঠ করেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আজির হাসিব। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ কলেজের বাংলা বিভাগের বার্ষিক স্মারক আকাশলীনার মোড়ক উন্মোচন করেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: