Friday, 19 April, 2019 | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

ফোবানা’র নামে বাংলাদেশে গণহারে আমন্ত্রণ জানানোর খবরের প্রতিবাদ

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : ‘ফোবানার আমন্ত্রণপত্র নিয়ে ভিসার জন্য ভীড়’ শিরোনামে একটি সংবাদের ব্যাপারে ফোবানার কেন্দ্রীয় নেতৃবৃন্দ ১১ এপ্রিল বৃহস্পতিবার এক বিবৃতি দিয়েছেন।
ফোবানার নির্বাহী কমিটির চেয়ারপার্সন মীর চৌধুরী এবং নির্বাহী সচিব জাকারিয়া চৌধুরী স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়েছে, ‘দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই এখন পর্যন্ত ফোবানা সম্মেলনের জন্য কোন আমন্ত্রণপত্র আমাদের পক্ষ্য থেকে ইস্যু করা হয়নি। তাই কিসের ভিত্তিতে এই সংবাদটি প্রচার করা হলো আমরা সেটি জানতে চাই? যদি গণমাধ্যমের কারো কাছে ফোবানার নামে কোন চিঠি থাকে তাহলে আমাদেরকে সেটি প্রেরণ করার জন্য সবিনয় অনুরোধ জানাচ্ছি।’
বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘নিউইয়র্কের একটি মহল ফোবানার নাম ব্যবহার করে একটি অনুষ্ঠান করার পাঁয়তারা চালাচ্ছে এবং তারা ঢাকায় গিয়ে ফোবানার নাম ব্যবহার করে সংবাদ সম্মেলন করার অপচেষ্টা করেছিল জাতীয় প্রেসক্লাবে। সাংগঠনিক বৈধতা না থাকার কারণে জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষ তা বাতিল করে দিয়েছিল। সেই সময় তারা ফোবানার প্যাড জালিয়াতি করে বিভিন্নজনকে ফোবানার নামে চিঠি ইস্যুর খবরও আমাদের কানে আসে। যদি সেটি সত্য হয়ে থাকে তাহলে তার প্রমাণ আমাদের সামনে উপস্থাপন করা হলে আমরা তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করব। ইতিমধ্যে ফেডারেল ট্রেডমার্ককৃত একটি ফেডারেশনের নামে বিভিন্ন ধরনের অবৈধ কার্যক্রম পরিচালনার জন্য তাদের বিরুদ্ধে একাধিক মামলা দায়রে করা হয়েছে।’

‘গণমাধ্যম ও কমিউনিটির সকল নেতৃবৃন্দের কাছে সনির্বন্ধ অনুরোধ ফোবানার মত একটি স্বনামধন্য ফেডারেশনের সুনাম রক্ষার্থে যারা এ ধরনের বেআইনি কার্যক্রম পরিচালনা করছেন এবং ফোবানার নাম ব্যবহার করে বিভিন্ন ধরনের জালিয়াতির আশ্রয় নিচ্ছেন তাদেরকে কমিউনিটিতে চিহ্নিত করতে উদাত্ত আহবান জানাচ্ছি’-উল্লেখ করা হয়েছে ঐ বিবৃতিতে।
প্রসঙ্গত: উল্লেখ্য যে, আসছে লেবার ডে উইকেন্ডে নিউইয়র্ক সিটি সংলগ্ন লং আইল্যান্ডে নাসাউ কলসিয়াম অডিটরিয়ামে ফোবানার ৩৩তম বাংলাদেশ সম্মেলন হবে। একই সময়ে নিউইয়র্ক সিটির লাগায়ার্ডিয়া ম্যারিয়ট বলরুমে পাল্টা ফোবানার ঘোষণাকারিদেরকে আইনগত নোটিশ প্রদান করা হয়েছে এবং আহবান জানানো হয়েছে কমিউনিটির ঐক্যের স্বার্থে এমন বিভাজন থেকে বিরত হতে। কিন্তু বাস্তবে সেটি ঘটেনি। অধিকন্তু লাগোয়ার্ডিয়া ম্যারিয়টের আয়োজকরা দ্বিগুণ উৎসাহে প্রচারণায় নেমেছেন।

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: