Monday, 24 June, 2019 | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত

দৈনিকসিলেটডটকম:ভূমি সেবা দ্রুত ও গতিশীল ডিজিটালাইজেশন করার লক্ষ্যে সারাদেশের ন্যায় ভূমি সেবা সপ্তাহ উপলক্ষে সিলেট সদরের বহর ইউনিয়ন ভূমি অফিসের উদ্যোগে এক বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ১১ এপ্রিল বৃহস্পতিবার সকালে বহর ইউনিয়ন ভূমি অফিসের সামন থেকে শোভাযাত্রা শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সদর উপজেলা পরিষদের প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। শোভাযাত্রায় নেতৃত্বে দেন সিলেট সদর উপজেলা পরিষদের নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা, শোভাযাত্রায় অংশ নেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার, বহর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা কনক কান্তি কর, ভূমি উপ সহকারী কর্মকর্তা অসিত বরন দাস, অফিস সহায়ক মো. জয়নাল আহমদ, জাহানারা বেগম, মো. খোরশেদ আলম প্রমুখ।

এদিকে ‘ভূমি সেবা সপ্তাহ’-২০১৯ উপলক্ষ্যে বহর ইউনিয়ন ভূমি অত্র অফিসে সেবাক্যাম্প চালু করা হয়েছে। সিলেট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রোজিনা আক্তার ও উপজেলা নির্বাহী অফিসার সিরাজাম মুনিরা ‘ভূমিসেবা সপ্তাহ’ সেবা ক্যাম্প চালু করেন।

ভূমি অফিস সূত্রে জানানো হয়, এসেবা ক্যাম্পে যে সকল সেবা পাওয়া যাবে, তা হচ্ছে- রেকর্ড সংরক্ষণ ও হালকরণ, ভূমি উন্নয়ন কর আদায়, খাস জমি, অর্পিত সম্পত্তি, ওয়াকফ ও দেবোত্তর সম্পত্তির ব্যবস্থাপনা, নামজারি ও জমা খারিজকরণ, হাট বাজার, জলমহাল, বালুমহাল ইত্যাদির ব্যবস্থাপনা, জমির শ্রেণী পরিবর্তন, খতিয়ানের কপি/পর্চা প্রদান, বিভিন্ন আদালতে সরকার পক্ষে মামলায় সাক্ষ্য প্রদান, বিভিন্ন আবেদনের উপর শুনানী গ্রহণ ও তদন্ত ইত্যাদি। এছাড়া শীঘ্রইই-নামজরী কার্যক্রমসহ বিভিন্ন কার্যক্রম চালু করা হবে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: