Wednesday, 26 June, 2019 | ১২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

এসআইইউ’তে বর্ষ বরণ উৎসব ১৪২৬ বঙ্গাব্দ পালন

দৈনিকসিলেটডটকম:সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ১৪২৬ বাংলাকে বরণ করে নিল। সকাল ৯:৩০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ করে ১১.৩০ ঘটিকায় ক্যাম্পাসে এসে শেষ হয়। শিক্ষক শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা বিভিন্ন রঙিন সাজে সজ্জিত হয়ে বাঙ্গালীর প্রাত্যহিক জীবনে ব্যবহার্য জিনিস যেমন কোলা, ডালা, পাখা এবং বাঙালী সংস্কৃতির সাথে অতপ্রোত ভাবে জড়িত একতারা, বাশিঁ সহ মঙ্গল শোভাযাত্রায় অংশ গ্রহন করে। শতবছরের আবেদনময়ী বাংলা বিভিন্ন গান প্রত্যেকের কন্ঠে শোভা পায়।
মঙ্গল শোভাযাত্রায় পহেলা বৈশাখ ১৪২৬ উদযাপন কমিটির আহবায়ক অত্র বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ এর সভাপতিত্বে এবং আয়োজক কমিটির সদস্য সচিব ব্যবসায় প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান ও প্রক্টর আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ এর পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: শহীদ উল্লাহ তালুকদার। আরও উপস্থিত ছিলেন অত্র বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর মো: মনির উদ্দিন, মানবিক অনুষদের ডিন প্রফেসর সৈয়দ মুয়ীজুর রহমান, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, প্রশাসন ও জনসংযোগ পরিচালক মো: তারেক উদ্দিন তাজ, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক সহ বিভিন্ন শিক্ষক শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।
মঙ্গল শোভযাত্রা শেষে দুপুর ১২ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের হল রুমে ইংরেজী বিভাগের প্রভাষক নুরুল হাসান রাজীব এর স ালনায় বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: