Saturday, 25 May, 2019 | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

নগরীর বস্তি এলাকায় শিশুরা পুষ্টি নিরাপত্তায় এখন আর পিছিয়ে নেই: আরিফ

দৈনিকসিলেটডটকম: সিলেট নগরীর বস্তি এলাকায় বসবাসকারী শিশু-কিশোররা পুষ্টি নিরাপত্তায় এখন আর পিছিয়ে নেই বলে জানিয়েছেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বুধবার (২৪ এপ্রিল) দুপুরে নগর ভবনে ইউনিসেফের সহযোগীতায় দু’দিন ব্যাপী আয়োজিত ‘সিলেট নগরীর বস্তি এলাকার উন্নয়ন ও পুষ্টি রিপোর্টিং সিস্টেম প্রাতিষ্ঠানিকীকরণ শীর্ষক কর্মশলার’ সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হকের সভাপতিত্বে ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামে সুমনের পরিচালনায় কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিভিল সার্জন হিমাংশু লাল রায়। কর্মশালার সমাপনি দিনে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী আরো বলেন, বস্তিবাসীদের স্বাস্থ্যের সুরক্ষায় পুষ্টিকর খাবারের গুরুত্ব ও উপকারীতা প্রচারের উদ্যোগ গ্রহন করে তাদের সচেতন করে তুলতে হবে। আর এ জন্য খাদ্যশস্য আর প্রাণিজ আমিষ উৎপাদনে আমাদের আর একটু মনোযোগী হতে হবে।

তবেই আমরা স্বাস্থ্যবান জাতি হিসেবে বিশ্বে মাথা তুলে দাঁড়াতে পারব। এ জন্য প্রথমেই আমরা কি খাচ্ছি সেদিকে মনোযোগী হতে হবে। খাওয়ার আগে আরো চিন্তা করতে হবে সেটি আমাদের স্বাস্থ্যের জন্য কতটুকু দরকারি সেটাও ভাবতে হবে। সর্বশেষ সে খাবার থেকে কতটুকু পুষ্টি অথবা শক্তি পাব সেটিও ভাবতে হবে। তবেই সুরক্ষিত হয়ে বেড়ে উঠবে বস্তিবাসী শিশু-কিশোররা।
স্থানিয় প্রচারমাধ্যমগুলো সাধারণ জনগণের মধ্যে পুষ্টিবিষয়ক তথ্যসমূহ যথাযথ প্রচারের মাধ্যমে সঠিক যোগাযোগের একটি সেতুবন্ধন তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে প্রত্যাশা করেন মেয়র।
কর্মশালায় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর, সংশ্লিষ্ট বিভাগের প্রায় ৪০ জন কর্মকর্তা অংশনেন।

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: