Saturday, 25 May, 2019 | ১১ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

সিলেটের ২৪ ট্রাভেল এজেন্সিকে ৪ লাখ ৭৫ লাখ টাকা জরিমানা

দৈনিকসিলেটডটকম: লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবে সিলেটের কমপক্ষে ১৫ যুবক নিহত হবার ঘটনায় নড়ে চড়ে উঠেছে সিলেটের জেলা প্রশাসন। জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের নির্দেশে ৫ নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ৫টি টিম গঠন করা হয়।

এই সব টিম সিলেট মহানগরের বিভিন্ন ট্রাভেল এজেন্সিতে সোমবার দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল সাড়ে ৩টা পর্যন্ত অভিযান চালায়।

অভিযানে বৈধ কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ২৪টি ট্রাভেল এজেন্সিকে ৪ লাখ ৭৫ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ৮জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

অভিযানকালে দেখা যায়, বেশিরভাগ ট্রাভেলস এজেন্সির লাইসেন্স নেই, তারা মানুষকে নানাভাবে প্রলুব্ধ করে অবৈধপথে মানব পাচারের ব্যবসা করে আসছিল।

সোমবার সকাল সাড়ে ১২টার দিকে ওয়েস্ট ওয়ার্ল্ড শপিং সিটি থেকে ৩ জন মানব পাচারকারী আটক করা হয় এবং তাদেরকে একমাসের কারাদন্ড ও ২০ হাজার টাকা অর্থদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল চৌধুরী।

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- ইউসিএস এ্যাডুকেশনের হীরা, রিচ রিল্যাশন গ্রুপের মাহবুব এবং জাকির এডুক্যাশনের কর্মচারী।

বন্দর বাজার এলাকায় এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্র্যাট উম্মে ছালিক রুমাইয়া।

আম্বরখানা এলাকায় অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্র্যাট ইরতিজা হাসান। অভিযানে আবুসাইদ এন্টাপ্রাইজকে ত্রিশ হাজার, ট্রাভেল টাইমকে পঁচিশ হাজার টাকা, জিলানী এয়ার ইন্টারন্যাশনালকে পাঁচ হাজার, মিরাজ এয়ার ইন্টারন্যাশনালকে বিশ হাজার, জে স্কয়ার কনসালটেন্সিকে বিশ হাজার, রেন্জার ইন্টারন্যাশলকে বিশ হাজার ও নিউ জান্নাত ট্রাভেলসকে ত্রিশ হাজার এবং ট্রাভেলস কর্মচারী আব্দুল্লাহ আল মামুনকে পনের দিনের ও নজমুল ইসলাম খানকে দশদিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশরাফুল হকের নেতৃত্বে উপশহর এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে রোজভিউ কমপ্লেক্সের আবিদ ওভারসিজকে ২০ হাজার, আসসালাম হজ্জ এবং ওমরা (প্যারাডাইস) ১৫ হাজার, আলকেফা ২০ হাজার, খাজা এয়ার ইন্টান্যাশনাল সর্ভিসকে ২০ হাজার, হোয়াইট ট্রাভেলস থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

নগরীতে অনুমোদন হীন অনেক ট্রাভেলস গড়ে উঠেছে। আর এই সব ট্রাভেলস চোরাই পথে যুবকদের ইটালি, ফ্রান্স পৌছে দেবার কথা বলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে।

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: