Monday, 24 June, 2019 | ১০ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

দেশে মাশরাফিসহ ৫ ক্রিকেটার, দুবাইয়ে তামিম, সাকিবরা লেস্টারের পথে

দৈনিকসিলেটডেস্ক: জয় এমনিতেও মধুর। কিন্তু যেভাবে, যে পরিস্থিতিতে টাইগাররা জিতেছে, তা অনন্তকাল মনে থাকবে ক্রিকেটপ্রেমীদের। শুক্রবার (১৭ মে) ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে ৫ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো আন্তর্জাতিক কোনো টুর্নামেন্টের শিরোপা জিতল বাংলাদেশ।

আয়ারল্যান্ডে সফল এই মিশন শেষে এখন টাইগারদের যাত্রা শুরু বিশ্বকাপের পথে। তবে ইংল্যান্ডে যাওয়ার আগে মাশরাফি বিন মর্তুজাসহ আরও ৫ ক্রিকেটার দেশে ফিরছেন। এছাড়া দুবাইয়ে পরিবারের সঙ্গে সময় কাটাবেন ওপেনার তামিম ইকবাল। বিশ্বকাপ দলে জায়গা পাওয়া বাকিরা যাবেন লন্ডন হয়ে লেস্টারে।

এই টুর্নামেন্ট (ত্রিদেশীয় সিরিজ) ও আসছে বিশ্বকাপ মিলিয়ে আড়াই মাসের সফর টাইগারদের। তাই বিশ্বকাপের আগে ক্রিকেটারদের চাঙ্গা হওয়া চাই। এরমধ্যে পরিবারের সঙ্গে সময় কাটাতে দেশে ফিরছেন মাশরাফি। এখানে তার সঙ্গী হয়েছেন ত্রিদেশীয় টুর্নামেন্টের দলে থাকা-তাসকিন আহমেদ, ইয়াসির আলি, ফরহাদ রেজা ও নাঈম হাসান।

মাশরাফির সঙ্গে একই ফ্লাইটে দুবাইয়ে যাবেন তামিম। সেখানে ছুটি কাটাবেন পরিবারের (স্ত্রী-সন্তান) সঙ্গে। ছুটি শেষে করে আগামী বুধবার তামিম-মাশরাফি ফিরে যাবেন লন্ডনে। বৃহস্পতিবার দুজনই দলের সঙ্গে যোগ দেবেন কার্ডিফে। এছাড়া বিশ্বকাপ অধিনায়কদের নিয়ে আইসিসির এক আয়োজনেও হাজির থাকতে হবে মাশরাফিকে।

আর বিশ্বকাপ স্কোয়াডে থাকা বাকি ১৩ জন আপাতত থাকছেন একসঙ্গেই। শনিবার (১৮ মে) ডাবলিন থেকে লন্ডন হয়ে তারা যাবেন লেস্টারে। সেখানে বিরতি দিয়ে তিন দিন অনুশীলন করবে দল। তারপর তিন দিনের অনুশীলন শেষে বৃহস্পতিবার লেস্টার ছেড়ে দল যাবে কার্ডিফ।

আগামী ২৬ ও ২৮ মে কার্ডিফে ভারত ও পাকিস্তানের বিপক্ষে আইসিসির অফিসিয়াল প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। আর ৩০ মে শুরু হবে ওয়ানডে ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই। যেখানে বাংলাদেশের মিশন শুরু ২ জুন। বিশ্বকাপের প্রথম ম্যাচে ওভালে বাংলাদেশের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: