Tuesday, 18 June, 2019 | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

ভূমধ্যসাগরে নিখোঁজ খালিকের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছে পরিবার

দৈনিকসিলেটডটকম:ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিখোঁজ সিলেট সদরের সাব্বির খালিকের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন এর হস্তক্ষেপ চেয়েছে সাব্বির খালিকের পরিবার।
১৭ মে রাতে নগরীর হাফিজ কমপ্লেক্সের বাসায় মন্ত্রীর সাথে দেখা করে প্রয়োজনীয় কাগজ পত্র প্রদান করা হয়।
পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন আন্তরিকভাবে তাদের দেয়া কাগজপত্র গ্রহন করে বলেন,
ভূমধ্যসাগরে নৌকাডুবিতে নিখোঁজদের সন্ধানে পররাষ্ট্রমন্ত্রনালয় কাজ করে যাচ্ছে।সাব্বির খালিকের ব্যপারে যা কিছু করা সম্ভব করা হবে।

এসময় উপস্থিত ছিলেন সাব্বির খালিকের বড় ভাই শাহ আলম, চাচা কান্দিগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি সামসুল হক, শাহ নূর আলী, মাসুকগঞ্জ বাজার কমিটির সহ সেক্রেটারী আমিন আহমদ প্রমূখ।

উল্লেখ্য সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর বসন্তরাগাঁও নিবাসী মৃত আব্দুল খালিক ছেলে সাব্বির খালিক (২৪)।
গত ৫ জানুয়ারি বাংলাদেশ থেকে ইটালীর উদ্যেশ্যে রওয়ানা হয়।

দীর্ঘদিন দালালদের কাছে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে সিলেটের বিশ্বনাথের আরও একজন নিখোঁজ রয়েছেন। সাব্বির খালিক (২৪) নামের ওই যুবক সিলেট সদর উপজেলার কান্দিগাঁও ইউনিয়নের ৮নং ওয়ার্ড এর বসন্তরাগাঁও নিবাসী মৃত আব্দুল খালিক ছেলে । সে বিশ্বনাথের কাটলিপাড়া দক্ষিণ গ্রামের চমক আলীর ছেলে রফিক মিয়ার মাধ্যমে নগদ ১২ লক্ষ্য টাকায় কন্ট্রাকে পাঁচ মাস আগে লিবিয়া গিয়েছিল। সাব্বির খালিকের বড় ভাই জানান রফিক মিয়ার সাথে কথা হয়েছিল তার ভাইকে কাট বা ষ্টীলের বুটে করে সাগর পাড়ি দেবে কিন্তু তার পরিবর্তে তাকে প্ল্যাস্টিকের বুটে উঠানো হয়েছিল। তার পরিবার সূত্র জানায় গত ১১ মে নৌকাযুগে ইতালি যাওয়ার আগে ৮মে মোবাইল ফোনে সাব্বির খালিক তাদের সাথে কথা বলে। সে জানায় দালালারা ‘গেম এর জন্য প্রস্তুতি নিতে বলেছে। এরপর থেকে তার সাথে কোন যোগাযোগ করতে পারেননি তারা। ফলে তার পরিবারের ধারনা, নৌকাডুবিতে সাব্বির খালিক নিখোঁজ রয়েছেন। সাব্বির খালিক দক্ষিণ সুরমা কলেজে বিএ (সেকেন্ড ইয়ারে) পড়া লেখা বাদ দিয়ে ইতালির উদ্যেশ্যে দেশ ত্যাগ করে ছিল। এব্যাপারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সিলেট অফিসকে অবহিত করা হয়েছে এবং জালালাবাদ থানায় শাহ আলম বাদী হয়ে একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: