Tuesday, 25 June, 2019 | ১১ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |
Advertisement

‘বর্তমান সরকার মাদরাসা শিক্ষার আধুনিকায়নে বদ্ধ পরিকর’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ কর্মকর্তা (যুগ্ম সচিব) সৈয়দ মাহবুব-ই-জামিল বলেছেন, ইসলামী শিক্ষা মানুষের মেধা ও মননকে শুধু বিকশিতই করেনি বরং খোদাভীরু নেতৃত্ব তৈরী করে। এ জন্য ব্যক্তি ও সমাজ জীবনে ইসলামী শিক্ষার বিকল্প নেই। বর্তমান সরকার মাদরাসা শিক্ষার আধুনিকায়নে বদ্ধ পরিকর। ইতিমধ্যে সরকার মাদরাসা শিক্ষাকে যুগপোযুগী ও বাস্তব সম্মত করে গড়ে তুলতে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন করে যাচ্ছে। সরকারের এ উদ্যোগকে সফল ও সার্থক করে তুলতে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। বিশেষ করে সরকারের পাশাপাশি এদেশের শিক্ষা ব্যবস্থাকে ঢেলে সাজাতে প্রবাসীদের অবদান অনস্বীকার্য। তাদের সে দান অব্যাহত রাখতে সর্বক্ষেত্রে তাদের প্রতি সহযোগিতার হাত প্রসারিত করতে হবে।
তিনি ১২ জুন বুধবার দুপুরে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের বিবিদইলস্থ হযরত আবুদৌলত-শাহজাকারিয়া (র:) মডেল মাদরাসা আয়োজিত প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য উপরোক্ত কথাগুলো বলেন।
বিশিষ্ট সালিশী ব্যক্তিত্ব ও শিক্ষানুরাগী আবুল ওয়াহাব খান খোকা মিয়ার সভাপতিত্বে ও মাদরাসা পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ মাওলানা মাহবুবুল আলম এর পরিচালনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন হযরত আবুদৌলত-শাহজাকারিয়া (র:) মডেল মাদরাসা পরিচালনা কমিটি ইউকে’র সেক্রেটারী আবেদ চৌধুরী, সদস্য আব্দুল হক আবু, কোষাধ্যক্ষ মুহিবুর রহমান, হযরত জাকারিয়া আরবী হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা শাহ সালেবুর রহমান, বিশিষ্ট ব্যবসায়ী ও কমিউনিটি নেতা আবু হায়দার খান।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন লালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পীর ফয়জুল হক ইকবাল, বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম চৌধুরী, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা ফারুক আহমদ, সহ সভাপতি আব্দুল মুহিত, লালাবাজার ইউনিয়ন আওয়ামলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মুহিত হোসেন, ল্যান্ডমার্ক সিলেট প্রাইভেট লিমিটেডের পরিচালক বদরুল ইসলাম, লালাবাজার কিন্ডারগার্টেন স্কুলের পরিচালক আমিনুর রহমান চৌধুরী সিফতা, সেভেন স্টার ব্রিক ফিল্ডের সত্ত্বাধিকারী দয়াল উদ্দীন তালুকদার, মাদরাসার প্রতিষ্ঠাতা সদস্য কামরুজ্জামান খান ফয়সল, ইসলামী ব্যাংক লালাবাজার এজেন্ট ব্যাংকিং শাখার পরিচালক সৈয়দ আব্দুল হামিদ রিপন। স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ৫নং ওয়ার্ড সদস্য জুনেদ আহমদ, মাদরাসার শিক্ষক আব্দুল কাদির, সমাজসেবী জাহেদুর রহমান জাহেদ, সমাজসেবী আমিনুল ইসলাম আনহার, নজমুল হুদা তারেক, হিফজ শাখার প্রধান হাফিজ জাকারিয়া। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ছাত্র আব্দুর রহমান জামি।
প্রধান অতিথি সহ সংবর্ধিত অতিথিবৃন্দকে মাদরাসার পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। বিজ্ঞপ্তি

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: