Sunday, 30 April, 2017 | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |
Advertisement

লন্ডনে নতুন অফিস খুলবে ফেসবুক

facebook20161122130314তথ্যপ্রযুক্তি ডেস্ক: ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে ব্রিটেনের বেরিয়ে আসা (ব্রেক্সিট)  নিয়ে চিন্তিত নয় ফেসবুক। আগামী বছর লন্ডনে নতুন প্রধান কার্যালয় চালুর সিদ্বান্ত নিয়েছে যাচ্ছে তারা। নতুন এই অফিস চালু হলে সেখানে প্রায় ৫০০ লোকের কর্মসংস্থান হবে। গত সোমবার এ ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

তাদের বক্তব্য, এ সিদ্বান্ত কার্যকর হলে ব্রিটেনে ফেসবুকের কর্মীসংখ্যা ১ হাজার ৫০০ ছাড়াবে। ফেসবুকের মতে যুক্তরাজ্য হচ্ছে প্রযুক্তি প্রতিষ্ঠানের জন্য বিশ্বের অন্যতম শ্রেষ্ঠ জায়গা।

সম্প্রতি গুগলও যুক্তরাজ্যের লন্ডন ক্যাম্পাস সম্প্রসারণ করে আরও তিন হাজার কর্মসংস্থান বাড়ানোর ঘোষণা দিয়েছে। গুগলের ওই ঘোষণার মাত্র এক সপ্তাহের মধ্যেই একই রকম ঘোষণা দিলো ফেসবুক।

ফেসবুকের কর্মকর্তা নিকোলা মেনডেলসন বলেন, ‘যুক্তরাজ্য ফেসবুকের গুরুত্বপূর্ণ অংশ। একটি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান গড়ার জন্য অন্যতম জায়গা এটি। ২০০৭ সালে স্বল্পসংখ্যক লোক নিয়ে এখানে যাত্রা শুরু করে ফেসবুক। আগামী বছরে এখানে ১ হাজার ৫০০ লোক নিয়ে একটি প্রধান কার্যালয় খোলার পরিকল্পনা করছি।’ যুক্তরাষ্ট্রের বাইরে ফেসবুকের বড় প্রকৌশলগত ভিত্তি হবে যুক্তরাজ্য।

ফেসবুকের একজন মুখপাত্র জানান, ব্রিটেনের ফিজরোভিয়াতে নতুন ভবন নির্মাণের কাজ চলছে। ফেসবুকের এ পরিকল্পনাকে স্বাগত জানিয়েছেন লন্ডনের মেয়র সাদিক খান। সূত্র :  এএফপি

Developed by: