Add IUS

Thursday, 30 March, 2017 | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ-২ ও কুসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে  » «   সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন আজ  » «   মৌলভীবাজারে চলছে ‘অপারেশন হিট ব্যাক’  » «   নিহত নারী জঙ্গির লাশ শনাক্ত হয়নি  » «   মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় অভিযান শুরু,গুলির শব্দ  » «   সোয়াত টিম মৌলভীবাজারে এসে পৌঁছেছে  » «   জঙ্গি ইস্যু নিয়ে যা বললেন সায়রা মহসীন  » «   মৌলভীবাজারের দুই স্থানে ১৪৪ ধারা জারি  » «   ‘মৌলভীবাজারে জঙ্গি অভিযানে প্রয়োজনে নামানো হবে সেনাবাহিনী’  » «   মৌলভীবাজারে ২ আস্তানায় এক ডজন জঙ্গি!  » «   মৌলভীবাজারে দুটি জঙ্গি আস্তানা ঘিরে পুলিশ, গুলি-বিস্ফোরণ  » «   সেতু না থাকায় বাঘা, বাদেপাশা-শরিফগঞ্জবাষীর সীমাহীন দূর্ভোগ  » «   এবার সবার নজর দিরাই-শাল্লার দিকে  » «   ‘অপারেশন টোয়াইলাইট’ সমাপ্ত ঘোষণা  » «   আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তর  » «  





হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাট মিউট করার পদ্ধতি

fbদৈনিকসিলেটডেস্ক: আপনি যদি আপনার অনেকগুলো পরিচিত মানুষের সঙ্গে একই সময়ে আলাপ করতে চান সেক্ষেত্রে হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাট সত্যিকার অর্থেই অতুলনীয় একটি সুবিধা। আবার ধরুন আপনি যদি বেশ কিছু মানুষকে একত্রিত করে সবার সঙ্গে মিলে কোন একটি কাজ সম্পন্ন করতে চান তবে গ্রুপ চ্যাটের বিকল্প পাওয়া কঠিন। কিন্তু এই চমৎকার সুবিধাটিই আপনার বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় যখন আপনি কোন একটি জরুরি কাজে ব্যস্ত থাকেন। কেননা নিশ্চয়ই আপনি ব্যস্ততার মাঝে আপনার বন্ধুদের নিয়ে তৈরি করা একটি গ্রুপ চ্যাটে ‘গেম অব থোর্নস’ নিয়ে গল্প করতে চাইবেন না বা এমন কোন গ্রুপ থেকে বারবার নোটিফিকেশনেও আনন্দ পাবেন না।

সেক্ষেত্রে কিছু সময়ের জন্য হোয়াটসঅ্যাপের এই গ্রুপগুলোকে কিন্তু আপনি ‘মিউট’ করে রাখতে পারেন। কীভাবে? চলুন, কীভাবে হোয়াটসঅ্যাপের কোন গ্রুপ চ্যাট মিউট করা যায় সেই প্রক্রিয়াটি জেনে নেয়া যাক।

6apag7eযেভাবে হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাট মিউট করবেন: গ্রুপ চ্যাট মিউট করার জন্য প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাপলিকেশনটি ওপেন করতে হবে এবং সেই নির্দিষ্ট গ্রুপটিতে যেতে হবে। গ্রুপে ঢোকার পর গ্রুপের নামের উপরে ট্যাপ করলেই গ্রুপ সম্পর্কিত তথ্য আপনি আপনার স্মার্টফোনের স্ক্রিনে দেখতে পাবেন।

এবার গ্রুপ ইনফো স্ক্রিন থেকে ‘Mute’ অপশনটিতে ট্যাপ করুন। ট্যাপ করার পর ঠিক কতক্ষণের জন্য আপনি সেই গ্রুপ চ্যাটটি ‘মিউট’ করবেন সেই সময়টি নির্ধারণ করে দিন। এক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আপনাকে ‘আট ঘণ্টা’, ‘এক সপ্তাহ’ এবং ‘এক বছরের’ অপশনগুলো প্রদর্শন করবে।

ব্যাস, এভাবে সহজেই বিরক্তিকর বা অপ্রত্যাশিত গ্রুপ চ্যাটগুলো মিউট করতে পারবেন আপনি।

Developed by: