12

Monday, 27 February, 2017 | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ছাতকে ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষে নিহত ১, পুলিশসহ দু’শতাধিক আহত  » «   সিলেটে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হামলা ও ভাঙচুর  » «   নবীগঞ্জ থানার কনস্টেবল নীলাকে শ্বাসরোধ করে হত্যা  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে আরেকজনের মৃত্যু  » «   ভোটারদের মন জয় করতে নানা কৌশল প্রার্থীদের  » «   জগন্নাথপুরে সংঘর্ষে পুলিশসহ আহত ২৫  » «   ভালোবাসার সম্পর্কের কথা খাদিজা অস্বীকার করলেন  » «   দ্বিতীয়বার ক্ষমা চাইলেন বেঙ্গল চেয়ারম্যান লিটু  » «   হবিগঞ্জে ২ শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড  » «   মহাজনপট্টি থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে নিহত ১, আহত ৩০  » «   ফুলকলিতে মেয়াদ উত্তীর্ণ খাদ্য, ২০ হাজার টাকা জরিমানা  » «   ‘আমার ফাঁসি হোক, ‘সুখী হও খাদিজা,  » «   সিলেটবাসীর কাছে দুঃখ প্রকাশ করলেন বেঙ্গলের লিটু  » «   বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন খাদিজা, যুক্তিতর্ক উপস্থাপন ১ মার্চ  » «  





হোয়াটসঅ্যাপে গ্রুপ চ্যাট মিউট করার পদ্ধতি

fbদৈনিকসিলেটডেস্ক: আপনি যদি আপনার অনেকগুলো পরিচিত মানুষের সঙ্গে একই সময়ে আলাপ করতে চান সেক্ষেত্রে হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাট সত্যিকার অর্থেই অতুলনীয় একটি সুবিধা। আবার ধরুন আপনি যদি বেশ কিছু মানুষকে একত্রিত করে সবার সঙ্গে মিলে কোন একটি কাজ সম্পন্ন করতে চান তবে গ্রুপ চ্যাটের বিকল্প পাওয়া কঠিন। কিন্তু এই চমৎকার সুবিধাটিই আপনার বিরক্তির কারণ হয়ে দাঁড়ায় যখন আপনি কোন একটি জরুরি কাজে ব্যস্ত থাকেন। কেননা নিশ্চয়ই আপনি ব্যস্ততার মাঝে আপনার বন্ধুদের নিয়ে তৈরি করা একটি গ্রুপ চ্যাটে ‘গেম অব থোর্নস’ নিয়ে গল্প করতে চাইবেন না বা এমন কোন গ্রুপ থেকে বারবার নোটিফিকেশনেও আনন্দ পাবেন না।

সেক্ষেত্রে কিছু সময়ের জন্য হোয়াটসঅ্যাপের এই গ্রুপগুলোকে কিন্তু আপনি ‘মিউট’ করে রাখতে পারেন। কীভাবে? চলুন, কীভাবে হোয়াটসঅ্যাপের কোন গ্রুপ চ্যাট মিউট করা যায় সেই প্রক্রিয়াটি জেনে নেয়া যাক।

6apag7eযেভাবে হোয়াটসঅ্যাপের গ্রুপ চ্যাট মিউট করবেন: গ্রুপ চ্যাট মিউট করার জন্য প্রথমে আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাপলিকেশনটি ওপেন করতে হবে এবং সেই নির্দিষ্ট গ্রুপটিতে যেতে হবে। গ্রুপে ঢোকার পর গ্রুপের নামের উপরে ট্যাপ করলেই গ্রুপ সম্পর্কিত তথ্য আপনি আপনার স্মার্টফোনের স্ক্রিনে দেখতে পাবেন।

এবার গ্রুপ ইনফো স্ক্রিন থেকে ‘Mute’ অপশনটিতে ট্যাপ করুন। ট্যাপ করার পর ঠিক কতক্ষণের জন্য আপনি সেই গ্রুপ চ্যাটটি ‘মিউট’ করবেন সেই সময়টি নির্ধারণ করে দিন। এক্ষেত্রে হোয়াটসঅ্যাপ আপনাকে ‘আট ঘণ্টা’, ‘এক সপ্তাহ’ এবং ‘এক বছরের’ অপশনগুলো প্রদর্শন করবে।

ব্যাস, এভাবে সহজেই বিরক্তিকর বা অপ্রত্যাশিত গ্রুপ চ্যাটগুলো মিউট করতে পারবেন আপনি।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: