Add IUS

Thursday, 30 March, 2017 | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ-২ ও কুসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে  » «   সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন আজ  » «   মৌলভীবাজারে চলছে ‘অপারেশন হিট ব্যাক’  » «   নিহত নারী জঙ্গির লাশ শনাক্ত হয়নি  » «   মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় অভিযান শুরু,গুলির শব্দ  » «   সোয়াত টিম মৌলভীবাজারে এসে পৌঁছেছে  » «   জঙ্গি ইস্যু নিয়ে যা বললেন সায়রা মহসীন  » «   মৌলভীবাজারের দুই স্থানে ১৪৪ ধারা জারি  » «   ‘মৌলভীবাজারে জঙ্গি অভিযানে প্রয়োজনে নামানো হবে সেনাবাহিনী’  » «   মৌলভীবাজারে ২ আস্তানায় এক ডজন জঙ্গি!  » «   মৌলভীবাজারে দুটি জঙ্গি আস্তানা ঘিরে পুলিশ, গুলি-বিস্ফোরণ  » «   সেতু না থাকায় বাঘা, বাদেপাশা-শরিফগঞ্জবাষীর সীমাহীন দূর্ভোগ  » «   এবার সবার নজর দিরাই-শাল্লার দিকে  » «   ‘অপারেশন টোয়াইলাইট’ সমাপ্ত ঘোষণা  » «   আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তর  » «  





সিলেট সরকারী পাইলট স্কুলের ৯১ ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠিত

w2দৈনিকসিলেটডটকম: প্রায় দু শ’ বছরের ঐতিহ্যে লালিত উপমহাদেশের অন্যতম প্রাচীন সরকারী মাধ্যমিক বিদ্যালয় সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১৯৯১ সালে এসএসসি উত্তীর্ণদের পুণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে।
৯১ ব্যাচের শিক্ষার্থীদের স্কুল সমাপনীর ২৫ বছর পূর্তি উপলক্ষে গত ১৭ ডিসেম্বর শনিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত অনুষ্ঠিত হয় ব্যতিক্রমী বর্ণিল অনুষ্ঠানমালা। রজত জয়ন্তীর আয়োজনে ছিল স্কুল ভ্রমণ, শিক্ষক সংবর্ধনা, স্মৃতি আলেখ্য, অংশগ্রহণকারীদের সন্তান ও পোষ্যদের ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ইত্যাদি। সকাল ৯টা থেকে গভীর রাত পর্যন্ত সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ও সিলেট শহরতলীর বিমান বন্দর সড়কের সিলেট ক্লাবে অনুষ্ঠিত হয় এসব অনুষ্ঠান।
১৯৯১ ব্যাচের শিক্ষার্থীরা সকালে উপস্থিত হন সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ে। প্রাত্যহিক স্কুলের নিয়মে প্রথমেই এসেম্বলী অনুষ্ঠিত হয়- যেখানে শিক্ষার্থীরা জাতীয় সঙ্গীতের পরিবেশনের মাধ্যমে শুরু করেন পুণর্মিলনীর আয়োজন। ১৯৯১ ব্যাচের ছাত্র, যারা বর্তমানে সরকারী বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত উর্ধ্বতন কর্মকর্তা, ডাক্তার, প্রকৌশলী, অধ্যাপক, আইনজীবী, সাংবাদিক, ব্যবসায়ীসহ সমাজের বিভিন্ন ক্ষেত্রে প্রতিষ্ঠিত, তাদের সবার সম্মিলিত অংশগ্রহণে পুণর্মিলনী অনুষ্ঠানের সূচনালগ্নে সৃষ্ঠি হয় এক অন্যরকম আবহ।
পরে স্কুল মিলনায়তে অনুষ্ঠিত হয় শিক্ষক সংবর্ধনা। ১৯৯১ ব্যাচের শিক্ষার্থীদের পাঠদান করেছেন এমন ৯ জন শিক্ষককে সংবর্ধনা প্রদান করা হয়। এরা হলেন- সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ফজলুল হক, মঈন উদ্দিন চৌধুরী, মতিলাল গোপ, নুরুল আলম, নুরুল ইসলাম, কৃষ্ণপদ শীল, নিজাম উদ্দিন, অনিল কৃষ্ণ মজুমদার ও শংকর দাস। অনলাইন এক্টিভিস্ট আরিফুল হক (আরিফ জেবতিক)-এর সঞ্চালনায় অনুষ্ঠানে স্মৃতিতর্পণ করে বক্তব্য রাখেন সংবর্ধিত শিক্ষকরা। স্বাগত বক্তব্য রাখেন ১৯৯১ ব্যাচের শিক্ষার্থী, আইনজীবী ও সাংবাদিক এডভোকেট মোহাম্মদ তাজ উদ্দিন। ধন্যবাদ জ্ঞাপন করেন সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষক গুলজার আহমদ ও ১৯৯১ ব্যাচের শিক্ষার্থী ডা. ওয়াহিদুল ইসলাম খান রিপন। অনুষ্ঠানে সংবর্ধিত শিক্ষকদেরকে ১৯৯১ ব্যাচের শিক্ষার্থীদের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।
দুপুরে ওসমানী বিমান বন্দর সংলগ্ন সিলেট ক্লাবে অনুষ্ঠিত হয় পুণর্মিলনী অনুষ্ঠানের দ্বিতীয় পর্ব। সিলেট সরকারী পাইলট উচ্চ বিদ্যালয়- ৯১ ব্যাচ সিলভার জুবিলি অনুষ্ঠানের আয়োজক কমিটির আহবায়ক, সাবেক সেনা কর্মকর্তা আলী ওয়াসিকুজ্জামান অনির অনুষ্ঠানে সবাইকে স্বাগত জানান। মধ্যাহ্ন ভোজের পর পর অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ অনুষ্ঠান।
স্কুল জীবনের স্মৃতি তুলে ধরে বক্তব্য রাখেন মেজর (অব.) সারোয়ার জাহান চৌধুরী, প্রকৌশলী হুমায়ুন খান, ডা. জালাল আহমেদ চৌধুরী, ডা. ইয়াজদান রেজা চৌধুরী, মেরিন ইঞ্জিনিয়ার অমিতাভ তালুকার, ব্যবসায়ী আলিমুস ছাদাত চৌধুরী, সৈয়দ আব্দুল মুনিম , রেজাউল করিম, আমিনুর রহমান মুরাদ, আশিকুল ইসলাম, আহমেদ সাদাত, জাফর করিম, রায়হান মাসুদ রাসেল, মনসুর মুমিন, ব্যাংকার চৌধুরী আবুল কালাম পারভেজ, শাহী ফারুক চৌধুরী, যুক্তরাজ্য প্রবাসী ব্যবসায়ী গোলাম কিবরিয়া ময়নুল, জাকির হোসাইন, গোলাম হাদী ছয়ফুল, ইফতেখার তুহিন, ব্যাংকার সৈয়দ মোর্শেদ আলী, রবিন আহমদ, মাহবুব আলম লস্কর, চৌধুরী হাসান বিন আব্দুল খালিক, মাহবুবুর রহমান, রুম্মান আহমেদ, শাহরিয়ার ইলিয়াস সুজন, কফিল হোসাইন, রহমান সোবহান রাজিব, মামুনুর রশিদ, মামুন আহমদ, ব্যাংকার আহসান ছাদাত চৌধুরী, স্বপানন্দ গোস্বামী গৌতম, বেলাল হোসাইন, নাদিমুল হাসান, ব্যাংকার রুহুল আনোয়ার চৌধুরী, অধ্যাপক জয়দীপ দাস চম্পু, অধ্যাপক সরেকওম মাহবুবে এলাহী বিপুল, আব্দুর রহিম, মুহিব উস সালাম রিজভী প্রমুখ। এছাড়া, বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে থাকা পাইলট স্কুল-১৯৯১ ব্যাচের শিক্ষার্থীরা ইন্টারনেটের মাধ্যমে উপভোগ করেন পুরো আয়োজন।
অনুষ্ঠানের শেষ পর্বে রাতে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। ঢাকা ও সিলেটের প্রতিষ্ঠিত শিল্পীদের পাশাপাশি পাইলট স্কুল-৯১ ব্যাচের ছাত্র, গ্রামীন ফোন কর্মকর্তা জাকির হোসেনসহ অন্যান্যরা অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন। -বিজ্ঞপ্তি

Developed by: