Thursday, 19 January, 2017 | ৬ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কলেজছাত্রী ঝুমাকে ছুরিকাঘাতকারী জকিগঞ্জ থেকে গ্রেপ্তার  » «   মোটরসাইকেল দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু  » «   ‘বাংলাদেশে বিশ্বমানের বাণিজ্যিক সুযোগ সৃষ্টি করতে হবে’  » «   বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে বৃটিশ পার্লামেন্ট সেমিনার  » «   দিরাইয়ে থমথমে অবস্থা বিরাজ করছে, নিহতদের দাফন সম্পন্ন  » «   পুলিশকে সহযোগিতা করলে অপরাধ নির্মূল করা সহজ হবে: পুলিশ কমিশনার  » «   সাইফুর রহমানের কবর জিয়ারত করলেন আরিফ  » «   ‘অনলাইন প্রেসক্লাবই হচ্ছে ডিজিটাল বাংলাদেশের বাস্তব উদাহরণ’  » «   বাহুবলে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ,আহত অর্ধশতাধিক  » «   ‘সিলেটবাসীর প্রত্যাশা পূরণ করতে লুৎফুর নিরলস ভাবে কাজ করবেন’  » «   প্রমাণ করুন মানুষ মানুষের জন্য…  » «   দিরাইয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধে নিহত ৩  » «   মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: বিভাগীয় কমিশনার  » «   জালালাবাদে দুইপক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক  » «   ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু বুধবার  » «  





ফেসবুক টুইটার ইউটিউবের বিরুদ্ধে মামলা

facebook20161221133250দৈনিকসিলেটডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটার এবং ইউটিউবের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে যুক্তরাষ্ট্রের অরল্যান্ড অঙ্গরাজ্যে বন্দুকধারীদের হামলায় নিহত তিনজনের পরিবারের সদস্যরা। ওই তিন পরিবারের সদস্যদের অভিযোগ, সন্ত্রাসবাদী জেনেও আইএসের মতো জঙ্গিগোষ্ঠীগুলোকে ফেসবুক, টুইটার এবং ইউটিউব ব্যবহার করতে দেওয়া হচ্ছে।

তাদের মতে, ফেসবুক, টুইটার এবং গুগলের সহায়তা না পেলে গত কয়েক বছরে আইএসের এই উত্থান সম্ভব ছিল না। অবশ্য ওই ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেছেন ফেসবুকের মুখপাত্র। এক বিবৃতিতে তিনি বলেন,‘মৃতদের পরিবারের প্রতি আমরা সমবেদনা জানাচ্ছি। পাশপাশি আমরা স্পষ্ট করে দিতে চাই ফেসবুক কখনই সন্ত্রাসবাদকে সমর্থন করে না। আমাদের কাছে অভিযোগ আসলেই ফেসবুক থেকে সন্ত্রাসবাদকে সমর্থন করে এরকম জিনিস সরিয়ে দেওয়া হয়।’

মামলার বিষয়ে তিন সংস্থার কেউই কোনো মন্তব্য করেনি। তবে এবারই প্রথম নয়, এর আগেও একাধিকবার এই তিন সংস্থার নামে একই অভিযোগ দায়ের করা হয়েছিল।

এর আগে ফ্রান্সের নিস শহরে হামলার ঘটনায় এক নিহতের বাবাও একই দাবি করে এই তিন কোম্পানির নামে অভিযোগ করেন। এছাড়া চলতি বছরে আরও বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। জঙ্গিরা যেন সামাজিক যোগাযোগ মাধ্যমকে ব্যবহার করে তাদের কার্যসিদ্ধি করতে না পারেন সেজন্য খুব শিগগিরই ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে সংস্থাগুলো।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: