Add IUS

Thursday, 30 March, 2017 | ১৬ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সুনামগঞ্জ-২ ও কুসিক নির্বাচনে ভোটগ্রহণ চলছে  » «   সুনামগঞ্জ-২ আসনের উপনির্বাচন আজ  » «   মৌলভীবাজারে চলছে ‘অপারেশন হিট ব্যাক’  » «   নিহত নারী জঙ্গির লাশ শনাক্ত হয়নি  » «   মৌলভীবাজারে জঙ্গি আস্তানায় অভিযান শুরু,গুলির শব্দ  » «   সোয়াত টিম মৌলভীবাজারে এসে পৌঁছেছে  » «   জঙ্গি ইস্যু নিয়ে যা বললেন সায়রা মহসীন  » «   মৌলভীবাজারের দুই স্থানে ১৪৪ ধারা জারি  » «   ‘মৌলভীবাজারে জঙ্গি অভিযানে প্রয়োজনে নামানো হবে সেনাবাহিনী’  » «   মৌলভীবাজারে ২ আস্তানায় এক ডজন জঙ্গি!  » «   মৌলভীবাজারে দুটি জঙ্গি আস্তানা ঘিরে পুলিশ, গুলি-বিস্ফোরণ  » «   সেতু না থাকায় বাঘা, বাদেপাশা-শরিফগঞ্জবাষীর সীমাহীন দূর্ভোগ  » «   এবার সবার নজর দিরাই-শাল্লার দিকে  » «   ‘অপারেশন টোয়াইলাইট’ সমাপ্ত ঘোষণা  » «   আতিয়া মহল পুলিশের কাছে হস্তান্তর  » «  





শাবির ঘটনায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের ক্ষোভ

w1দৈনিকসিলেটডটকম: ছাত্রলীগের বিবাদমান গ্রুপের সংঘর্ষের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বন্ধ ঘোষণাকে কেন্দ্র করে চলা অচলাবস্থায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বৃহস্পতিবার সকালে তিনি শাবির উপাচার্য ড. আমিনুল হক ভূঁইয়াকে ফোন দিয়ে অচলাবস্থা নিরসনে তাৎক্ষণীক ব্যবস্থা নেয়ার পরামর্শ দেন। পাশাপাশি ক্যাম্পাসে সংঘাত সৃষ্টির সাথে জড়িতদের কঠোর শাস্তির আওতায় নিয়ে আসার কথাও বলেন।

শিক্ষামন্ত্রীর ঘনিষ্টজন বলে খ্যাত মেট্রোপলিটন ইউনিভার্সিটির সহকারি প্রক্টর আব্বাস উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

প্রসঙ্গত, ছাত্রলীগের বিবাদমান দুই গ্রুপের সংঘাতের জেরে বুধবার সকালে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। যদিও পরে দুপুরে সিন্ডিকেট সভায় ৬ জানুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে সাধারণ শিক্ষার্থীরা আন্দোলনে নামে। তারা ওই দিন দুপুর থেকে উপাচার্যকে অবরুদ্ধ করে রাখে।

তবে এক নাগাড়ে টানা ২৪ ঘণ্টা আন্দোলন চালিয়ে যাওয়ার পর তাদের দাবি মেনে নিয়েছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ১০টা থেকে সোয়া ১১টা পর্যন্ত জরুরি সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় খুলে দেয়ার সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্তে আজ থেকেই সকল ক্লাস ও পরীক্ষা চলবে। তবে ২৫ তারিখ থেকে কেবলমাত্র আবাসিক ছাত্র হলগুলোতে বৈধ শিক্ষার্থীরা উঠতে পারবেন বলে জানান সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. কবির হোসেন।

Developed by: