Thursday, 19 January, 2017 | ৬ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কলেজছাত্রী ঝুমাকে ছুরিকাঘাতকারী জকিগঞ্জ থেকে গ্রেপ্তার  » «   মোটরসাইকেল দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু  » «   ‘বাংলাদেশে বিশ্বমানের বাণিজ্যিক সুযোগ সৃষ্টি করতে হবে’  » «   বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে বৃটিশ পার্লামেন্ট সেমিনার  » «   দিরাইয়ে থমথমে অবস্থা বিরাজ করছে, নিহতদের দাফন সম্পন্ন  » «   পুলিশকে সহযোগিতা করলে অপরাধ নির্মূল করা সহজ হবে: পুলিশ কমিশনার  » «   সাইফুর রহমানের কবর জিয়ারত করলেন আরিফ  » «   ‘অনলাইন প্রেসক্লাবই হচ্ছে ডিজিটাল বাংলাদেশের বাস্তব উদাহরণ’  » «   বাহুবলে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ,আহত অর্ধশতাধিক  » «   ‘সিলেটবাসীর প্রত্যাশা পূরণ করতে লুৎফুর নিরলস ভাবে কাজ করবেন’  » «   প্রমাণ করুন মানুষ মানুষের জন্য…  » «   দিরাইয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধে নিহত ৩  » «   মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: বিভাগীয় কমিশনার  » «   জালালাবাদে দুইপক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক  » «   ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু বুধবার  » «  





নানা রঙের ছড়া গ্রন্থের পাঠোন্মোচন

w1আলমগীর হোসেন: প্রবাসী কবি ও ছড়াকার বদরুজ্জামান জামান এর ৩য় গ্রন্থ ও ১ম ছড়া গ্রন্থ « নানা রঙের ছড়া » এর পাঠোন্মোচন হয়েছে । বৃহস্পতিবার  সন্ধ্যায় ‘নাগরী প্রকাশ’ সিলেটে এ অনুষ্ঠান সম্পন্ন হয় ।
অমর একুশে গ্রন্থমেলা-২০১৭ উপলক্ষে প্রকাশিত « নানা রঙের ছড়া » গ্রন্থ থেকে ছড়া পাঠে অংশ নেন- ছড়া শিল্পী মিলু কাশেম , কবি ও ছড়াকার জাফর ওবায়েদ , কবি আবিদ ফায়সাল , কবি বজলুর রহমান বাবুল , ছড়াকার মনজুর মোহাম্মদ , কবি সাংবাদিক আলমগীর হোসেন , ছড়াকার সৈয়দ মুক্তদা হামিদ , প্রকাশক কবি সুফি সুফিয়ান , কবি ও শিশু সাহিত্যিক খালেদ উদ-দিন , শিশু সাহিত্যিক জসিম আল ফাহিম প্রমূখ ।
সমসাময়িক বিভিন্ন বিষয় বিশেষ করে ধর্মীয় ভণ্ডামি ও রাজনৈতিক প্রতিহিংসার বিরুদ্ধে ছন্দবদ্ধ দৃঢ় প্রতিবাদ ফুটে উঠেছে গ্রন্থের ছড়াগুলোতে । প্রতিটি ছড়ায় প্রতিবাদের সাথে অত্যন্ত সচেতন শব্দ চয়নে প্রতিকারের আহবানও ফুটে উঠেছে । নাগরী প্রকাশ সিলেট থেকে প্রকাশিত গ্রন্থের দৃষ্টি নন্দন প্রচ্ছদ এঁকেছেন তৌহিন হাসান । ৭২ টি ছড়া সম্বলিত পাঁচ ফর্মার গ্রন্থটির দাম রাখা হয়েছে ১৫০ টাকা । অমর একুশ গ্রন্থমেলা -২০১৭ নাগরী স্টল এবং ঢাকা, সিলেটসহ দেশের বিভিন্ন গ্রন্থাগারে বইটি পাওয়া যাবে ।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: