12

Monday, 27 February, 2017 | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ছাতকে ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষে নিহত ১, পুলিশসহ দু’শতাধিক আহত  » «   সিলেটে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হামলা ও ভাঙচুর  » «   নবীগঞ্জ থানার কনস্টেবল নীলাকে শ্বাসরোধ করে হত্যা  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে আরেকজনের মৃত্যু  » «   ভোটারদের মন জয় করতে নানা কৌশল প্রার্থীদের  » «   জগন্নাথপুরে সংঘর্ষে পুলিশসহ আহত ২৫  » «   ভালোবাসার সম্পর্কের কথা খাদিজা অস্বীকার করলেন  » «   দ্বিতীয়বার ক্ষমা চাইলেন বেঙ্গল চেয়ারম্যান লিটু  » «   হবিগঞ্জে ২ শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড  » «   মহাজনপট্টি থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে নিহত ১, আহত ৩০  » «   ফুলকলিতে মেয়াদ উত্তীর্ণ খাদ্য, ২০ হাজার টাকা জরিমানা  » «   ‘আমার ফাঁসি হোক, ‘সুখী হও খাদিজা,  » «   সিলেটবাসীর কাছে দুঃখ প্রকাশ করলেন বেঙ্গলের লিটু  » «   বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন খাদিজা, যুক্তিতর্ক উপস্থাপন ১ মার্চ  » «  





গনতন্ত্রের বিজয় দিবসে যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা মকিসের অভিনন্দন

w1জেসমিন মনসুর: ঐতিহাসিক ৫ জানুয়ারি সংবিধান রক্ষা ও ‘গণতন্ত্রের বিজয় দিবস।
আজ থেকে ৩ বছর আগে ২০১৪ সালের এই দিনে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী দল আওয়ামীলীগ বিজয়ী হয় এবং তৃতীয়বারের মত সরকার গঠন করে। একাত্তরে যে চেতনা এবং রাজনৈতিক শপথে বাংলাদেশ নামে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের অভ্যুদয় ঘটেছিল সেই চেতনা এবং মুক্তিযুদ্ধের সমগ্র অর্জন বিলীন করার আকাশ সমান ষড়যন্ত্র থেকেও জাতি রক্ষা পায় এইদিন।

বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রী দেশরত্ন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের রাষ্ট্র পরিচালনায় টানা দ্বিতীয় মেয়াদের, তিন বছর পূর্তিতে ও গণতন্ত্র বিজয় দিবসে বৃটেনের ওয়েলসের রাজধানী কাডিফ শহর থেকে যুক্তরাজ্য আওয়ামীলীগের সদস্য ও জাস্টিস ফর বাংলাদেশ জেনোসাইড ১৯৭১ ইউকের কনভেনার. কেন্দ্রীয় জাতীয় ছাত্রলীগের সাবেক সমাজসেবা সম্পাদক ও মৌলভীবাজার জেলার সাবেক সেক্রেটারি ইউকে ওয়েলস যুবলীগের সাবেক সভাপতি. ১/১১ এর সময় গঠিত দেশরত্ন শেখ হাসিনা-মুক্তি আন্দোলন কমিটি ইউকে ওয়েলসের কনভেনার. ওয়েলস আওয়ামীলীগ লিডার মকিস মনসুর আহমদ সংবাদপত্রে প্রদত্ত এক বিবৃতিতে জাতির জনক বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনাকে প্রবাস থেকে অভিনন্দন জানিয়ে বলেন ২০১৪ সালের৫ জানুয়ারীর নির্বাচন ছিলো সাংবিধানিক বাধ্যবাধকতার নির্বাচন সেই সঙ্গে বাস্তব রাজনীতির সঙ্গে সঙ্গতিপূর্ণ. তারই ধারাবাহিকতায় বাংলাদেশে শেখ হাসিনা এবং তাঁর সরকার নিরলস ভাবে কাজ করে উন্নয়নের মহাসড়কের দেশকে এক নতুন স্থানে নিয়ে আসেন.। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে “অনেকে রাষ্ট্র প্রধান জানতে চেয়েছিলেন এত উন্নয়নের ম্যাজ্যিকটা কি ? উত্তরে তিনি বলেছিলেন ম্যাজিক-ট্যাজিক কিছুই না। বিষয়টা আন্তরিকতার, দেশের মানুষের প্রতি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করার। এই দেশকে আমরা উন্নত করবো-এটাই হচ্ছে প্রতিজ্ঞা। সেই প্রতিজ্ঞা নিয়েই আমরা এগিয়ে যাচ্ছি।” জাতীয় জীবনে এ দিনটি গণতন্ত্র রক্ষার ক্ষেত্রে এক অবিস্মরণীয় দিন.বলে প্রবাস থেকে মকিস মনসুর আহমদ অভিমত ব্যাক্ত করে বাংলাদেশ আওয়ামীলীগ সভানেত্রীও প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ডিজিটাল বাংলার আলোর মিছিলকে এগিয়ে নিতে সরকারকে সহযোগীতা করার জন্য সবার প্রতি আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: