Monday, 23 January, 2017 | ১০ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সিলেট প্রবাসীর বাড়ি দখলের অভিযোগ: দুবাইয়ে সংবাদ সম্মেলন  » «   লোভাছড়া পাথর কোয়ারীতে মাটি ধসে এক শ্রমিকের মৃত্যু  » «   সুনামগঞ্জে বাল্যবিয়ে ও যৌন হয়রানিকে ‘লালকার্ড’  » «   মেয়র পদ ফিরে পেলেন হবিগঞ্জের গৌছ  » «   কোম্পানীগঞ্জে টিলা ধসে নিহত ২  » «   আরিফের বাসায় আসাদ: রাজনৈতিক সৌহার্দ না অন্য কিছু  » «   একটি সাঁকো, আট গ্রামবাসীরদুর্ভোগ!  » «   বাসা দখল করতে গিয়ে আটক ছাত্রলীগ নেতা আলীকে বহিষ্কার  » «   সাংবাদিক নাজমুলের মুক্তি দাবিতে সিলেটে মানববন্ধন  » «   মেয়র হীন সিলেট সিটি করপোরেশন আর কত দিন  » «   জকিগঞ্জ সীমান্তে ১৭ বাংলাদেশীকে ফিরিয়ে আনা হয়েছে  » «   আখেরি মোনাজাতে মানুষের ঢল  » «   চুনারুঘাটে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের দ্বিবার্ষিকী সম্মেলন সম্পন্ন  » «   ছাত্রলীগ নেতা আলী গ্রেফতার  » «  





টি-টোয়েন্টি সিরিজও হারলো বাংলাদেশ

bangladesh20170106111907দৈনিকসিলেটডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে হারের পর অধিনায়ক থেকে শুরু করে দলের সবার কথায়ই ছিল সিরিজে ঘুরে দাঁড়ানোর প্রত্যয়। আর সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচে জয়ের কোন বিকল্পও ছিল না বাংলাদেশের। তবে বোলারদের ব্যর্থতার দিনে জ্বলে উঠতে পারলেন না ব্যাটসম্যানরাও। ফলে দ্বিতীয় ম্যাচে ৪৭ রানে হেরে গেলো মাশরাফি বাহিনী। আর এ হারের সঙ্গে সঙ্গে তিন ম্যাচ সিরিজে ০-২ তে পিছিয়ে থেকে সিরিজ হারও নিশ্চিত হল বাংলাদেশের।

কিউইদের দেওয়া ১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশের দর্শকরা তাকিয়ে ছিল টাইগার দুই ওপেনারের দিকে। তবে আজও হাতশ করেন দুইজনই। ব্যক্তিগত ০ রানে ইমরুলের বিদায়ের পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারলেন না টাইগারদের অন্যতম সেরা ব্যাটসম্যান তামিমও (১৩)। সাব্বিরের সঙ্গে ভুল বোঝাবুঝির খেসারত দিয়ে রান আউট হয়ে সাজঘরে ফিরে গেছেন বাঁ-হাতি এই ওপেনার। এরপর সাকিব ১ রান করে সাজঘরে ফিরলে বিপর্যয়ে পড়ে টাইগাররা।

এরপর সৌম্যকে সঙ্গে নিয়ে ৬৮ রানের জুটি গড়ে প্রাথমিক ধাক্কা সামাল দেন সাব্বির। তুলে নেন দলীয় শতরান। তবে দলীয় শতরানের পর বেশি সময় উইকেটে থাকতে পারেননি দীর্ঘদিন পর রানের দেখা পাওয়া সৌম্য। ব্যক্তিগত ৩৯ রান করে বোল্টের বলে আউট হয়ে সাজঘরে ফিরে গেছেন বাঁ-হাতি এই ব্যাটসম্যান। সৌম্যের বিদায়ের পর খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি সাব্বির। ব্যক্তিগত ৪৮ রান করে সাজঘরে ফিরে যান এই ব্যাটসম্যান। এরপর আর কেউ দাঁড়াতে না পারলে ১৪৮ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। কিউইদের পক্ষে ইশ সোধি নেন ৩ উইকেট।

এর আগে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন টাইগার অধিনায়ক মাশরাফি। প্রথম ওভারের প্রথম বলেই লুক রনকিকে সাজঘরে ফিরিয়ে দিলেন মাশরাফি। অফ স্টাম্পের বাইরের বলে পয়েন্টে মোসাদ্দেককে সহজ ক্যাচ দিয়ে ব্যক্তিগত ০ রানে সাজঘরে ফিরে যান কিউই এই ব্যাটসম্যান।

এরপর নিজের প্রথম ওভারেই আগের ম্যাচের জয়ের নায়ক উইলিয়ামসনকে ব্যক্তিগত ১২ রানে তামিমের হাতে ক্যাচ দিয়ে সাজধরে ফেরান বিশ্বসেরা এই অলরাউন্ডার সাকিব। সাকিবের পর নিজের প্রথম ওভারেই দুর্দান্ত ব্যাটসম্যান অ্যান্ডারসনকে বোল্ড করে সাজঘরে ফেরান মোসাদ্দেক হোসেন সৈকত।

ব্রুসকে শুরুতেই ৩ উইকেট হারিয়ে চাপের মুখে পড়া নিউজিল্যান্ডের হাল ধরেন মানরো। দুইজন মিলে ৪র্থ জুটিতে গড়েন ১২৩ রানের পার্টনারশিপ। মানরোর ৭২ ও ব্রুসের ৪৮ রানের সুবাদে ৪র্থ উইকেট জুটিতে এই শতরানের পার্টনারশিপ আসে। মানরো তুলে নেন টি-টোয়েন্টি ক্যারিয়ারে নিজের প্রথম শতক। ৫২ বলে শতরানের পাশাপাশি ১০১ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটসম্যান। এছাড়া ব্রুস ৫৯ রান নিয়ে অপরাজিত থাকেন। টাইগারদের পক্ষে রুবেল নেন ৩ উইকেট। ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন কলিন মানরো।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: