Thursday, 19 January, 2017 | ৬ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কলেজছাত্রী ঝুমাকে ছুরিকাঘাতকারী জকিগঞ্জ থেকে গ্রেপ্তার  » «   মোটরসাইকেল দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থীর মর্মান্তিক মৃত্যু  » «   ‘বাংলাদেশে বিশ্বমানের বাণিজ্যিক সুযোগ সৃষ্টি করতে হবে’  » «   বাংলাদেশে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন নিয়ে বৃটিশ পার্লামেন্ট সেমিনার  » «   দিরাইয়ে থমথমে অবস্থা বিরাজ করছে, নিহতদের দাফন সম্পন্ন  » «   পুলিশকে সহযোগিতা করলে অপরাধ নির্মূল করা সহজ হবে: পুলিশ কমিশনার  » «   সাইফুর রহমানের কবর জিয়ারত করলেন আরিফ  » «   ‘অনলাইন প্রেসক্লাবই হচ্ছে ডিজিটাল বাংলাদেশের বাস্তব উদাহরণ’  » «   বাহুবলে মাইকে ঘোষণা দিয়ে সংঘর্ষ,আহত অর্ধশতাধিক  » «   ‘সিলেটবাসীর প্রত্যাশা পূরণ করতে লুৎফুর নিরলস ভাবে কাজ করবেন’  » «   প্রমাণ করুন মানুষ মানুষের জন্য…  » «   দিরাইয়ে দুই পক্ষের বন্দুকযুদ্ধে নিহত ৩  » «   মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: বিভাগীয় কমিশনার  » «   জালালাবাদে দুইপক্ষের সংঘর্ষে আহত অর্ধশতাধিক  » «   ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু বুধবার  » «  





জেএফকে-তে কুকুর-বিড়াল আর ঘোড়ার জন্যে টার্মিনাল

w1এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে জেএফকে এয়ারপোর্টে এ মাসেই চালু হচ্ছে ‘পশু টার্মিনাল।’ এর নাম ‘এআরকে’। এক লাখ ৭৮ হাজার বর্গফুটের এই টার্মিনালে কুকুর, বিড়াল, ঘোড়াসহ সকল পোষা পাখীর জন্যে বিলাসবহুল এ টার্মিনাল নির্মাণে ব্যয় হচ্ছে ৬৫ মিলিয়ন ডলার। জন কিউটিসেলির কোম্পানী এটি নির্মাণ করছে। বিভিন্ন দেশ থেকে আনা পশু-পাখীর জন্যে এটি হবে নিরাপদ-স্বাস্থ্যসম্মত একটি ওয়েটিং এরিয়া।
সাড়ে ১৪ একর জমির ওপর নির্মিত এই টার্মিনালের কক্ষগুলি এমনভাবে তৈরী করা হচ্ছে যে, একটি পশু কিংবা প্রাণীর শ্বাস-প্রশ্বাসের সময় অন্যটির কোন সমস্যা হবে না। গরম-ঠান্ডার যন্ত্রণাও পোহাতে হবে না।
প্রায় ৫ হাজার ঘোড়া, কুকুর-বিড়ালসহ ১০ হাজার প্রাণী এবং লক্ষাধিক পাখী এখানে বিশ্রাম নিতে পারবে। বিদেশ থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের প্রাক্কালে তাদের স্বাস্থ্য পরীক্ষা করাও সম্ভব হবে।
১৯৫১ সালে প্রতিষ্ঠিত ‘ভেটপোর্ট’ টার্মিনালের বিকল্প হবে এটি। সেটি ছিল একেবারেই ছোট এবং স্বাস্থ্যসম্মতও ছিল না। এরফলে একেকটি পশুকে কার্গোতে উঠানোর জন্যে ৪ থেকে ৫ ঘন্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। নয়া টার্মিনাল চালুর পর এমন নাজুক পরিস্থিতি থাকবে না। স্বল্প সময়ের মধ্যেই কার্গোতে উঠানো সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: