12

Sunday, 26 February, 2017 | ১৪ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মহাজনপট্টি থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে নিহত ১, আহত ৩০  » «   ফুলকলিতে মেয়াদ উত্তীর্ণ খাদ্য, ২০ হাজার টাকা জরিমানা  » «   ‘আমার ফাঁসি হোক, ‘সুখী হও খাদিজা,  » «   সিলেটবাসীর কাছে দুঃখ প্রকাশ করলেন বেঙ্গলের লিটু  » «   বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন খাদিজা, যুক্তিতর্ক উপস্থাপন ১ মার্চ  » «   বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে গেছেন খাদিজা  » «   লিবিয়ায় নির্যাতন ইমোতে দেখিয়ে পণ দাবি  » «   লেবানন গিয়ে নবীগঞ্জের এক যুবতি নিখোঁজ: গ্রেফতার ২  » «   বেঙ্গল চেয়ারম্যান লিটুর মন্তব্যে ক্ষুব্ধ সিলেটবাসী  » «   বেঙ্গল চেয়ারম্যান লিটুকে সিলেটবাসীর কাছে ক্ষমা চাওয়ার আহ্বান  » «   ড.মোমেনকে সিলেট অনলাইন প্রেসক্লাবের অভিনন্দন  » «   প্রয়াত সুরঞ্জিতের আসনে জাসদের প্রার্থী আমিনুল  » «   চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান নির্বাচিত হলেন ড. অাব্দুল মোমেন  » «   খালেদা জিয়া জঙ্গিবাদীদের ইন্ধনদাতা : সিলেটে তথ্যমন্ত্রী  » «  





জেএফকে-তে কুকুর-বিড়াল আর ঘোড়ার জন্যে টার্মিনাল

w1এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে : নিউইয়র্কে জেএফকে এয়ারপোর্টে এ মাসেই চালু হচ্ছে ‘পশু টার্মিনাল।’ এর নাম ‘এআরকে’। এক লাখ ৭৮ হাজার বর্গফুটের এই টার্মিনালে কুকুর, বিড়াল, ঘোড়াসহ সকল পোষা পাখীর জন্যে বিলাসবহুল এ টার্মিনাল নির্মাণে ব্যয় হচ্ছে ৬৫ মিলিয়ন ডলার। জন কিউটিসেলির কোম্পানী এটি নির্মাণ করছে। বিভিন্ন দেশ থেকে আনা পশু-পাখীর জন্যে এটি হবে নিরাপদ-স্বাস্থ্যসম্মত একটি ওয়েটিং এরিয়া।
সাড়ে ১৪ একর জমির ওপর নির্মিত এই টার্মিনালের কক্ষগুলি এমনভাবে তৈরী করা হচ্ছে যে, একটি পশু কিংবা প্রাণীর শ্বাস-প্রশ্বাসের সময় অন্যটির কোন সমস্যা হবে না। গরম-ঠান্ডার যন্ত্রণাও পোহাতে হবে না।
প্রায় ৫ হাজার ঘোড়া, কুকুর-বিড়ালসহ ১০ হাজার প্রাণী এবং লক্ষাধিক পাখী এখানে বিশ্রাম নিতে পারবে। বিদেশ থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের প্রাক্কালে তাদের স্বাস্থ্য পরীক্ষা করাও সম্ভব হবে।
১৯৫১ সালে প্রতিষ্ঠিত ‘ভেটপোর্ট’ টার্মিনালের বিকল্প হবে এটি। সেটি ছিল একেবারেই ছোট এবং স্বাস্থ্যসম্মতও ছিল না। এরফলে একেকটি পশুকে কার্গোতে উঠানোর জন্যে ৪ থেকে ৫ ঘন্টা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। নয়া টার্মিনাল চালুর পর এমন নাজুক পরিস্থিতি থাকবে না। স্বল্প সময়ের মধ্যেই কার্গোতে উঠানো সম্ভব হবে।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: