12

Monday, 27 February, 2017 | ১৫ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ছাতকে ওয়াজ মাহফিল নিয়ে সংঘর্ষে নিহত ১, পুলিশসহ দু’শতাধিক আহত  » «   সিলেটে ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের হামলা ও ভাঙচুর  » «   নবীগঞ্জ থানার কনস্টেবল নীলাকে শ্বাসরোধ করে হত্যা  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে আরেকজনের মৃত্যু  » «   ভোটারদের মন জয় করতে নানা কৌশল প্রার্থীদের  » «   জগন্নাথপুরে সংঘর্ষে পুলিশসহ আহত ২৫  » «   ভালোবাসার সম্পর্কের কথা খাদিজা অস্বীকার করলেন  » «   দ্বিতীয়বার ক্ষমা চাইলেন বেঙ্গল চেয়ারম্যান লিটু  » «   হবিগঞ্জে ২ শিশু হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড  » «   মহাজনপট্টি থেকে ব্যবসায়ীর মরদেহ উদ্ধার  » «   ওসমানীনগরে নির্বাচনী সংঘর্ষে নিহত ১, আহত ৩০  » «   ফুলকলিতে মেয়াদ উত্তীর্ণ খাদ্য, ২০ হাজার টাকা জরিমানা  » «   ‘আমার ফাঁসি হোক, ‘সুখী হও খাদিজা,  » «   সিলেটবাসীর কাছে দুঃখ প্রকাশ করলেন বেঙ্গলের লিটু  » «   বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিলেন খাদিজা, যুক্তিতর্ক উপস্থাপন ১ মার্চ  » «  





জেরুজালেমে ট্রাক হামলায় ৪ ইসরাইলি সেনা নিহত

w1দৈনিকসিলেটডেস্ক: ইসরাইলের পুলিশ বলছে, জেরুজালেমে এক দল সৈন্যের ওপর একটি ট্রাক উঠিয়ে দেবার ঘটনায় অন্তত চার জন নিহত ও ১৫ জন আহত হয়েছে।

হাসপাতাল সূত্রগুলো বলছে, নিহতরা সবাই সৈন্য এবং তাদের বয়স ২০-এর কোঠায়।

ঘটনাটিকে একটি সন্ত্রাসী আক্রমণ বলেই সন্দেহ করছে পুলিশ। ট্রাকটির চালককে হত্যা করা হয়েছে। আক্রান্ত সেনাদলের কয়েকজন সদস্যই তাকে গুলি করে হত্যা করে।
বলা হচ্ছে সে জেরুজালেমেরই একটি আরব এলাকার বাসিন্দা ছিল তবে তার বিস্তারিত নাম-পরিচয় এখনো প্রকাশ করা হয়নি।

জেরুজালেমের পুরো শহরের কাছে একটি রাস্তায় একদল ইসরাইলি সৈন্য একটি বাস থেকে নামার সময় চলন্ত ট্রাক দিয়ে আক্রমণটি চালানো হয়। রেডিওর খবরে বলা হয়, রাস্তার ওপর অনেক দেহ পড়ে থাকতে দেখা গেছে।

পুলিশের এক মুখপাত্র স্থানীয় রেডিও স্টেশনকে জানান, এটি ট্রাক দিয়ে চালানো একটা সন্ত্রাসী হামলা। সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করা কিছু ছবিতে দেখা যায়, ট্রাকটির সামনের উইন্ডস্ত্রিনে বুলেটের আঘাতে বেশ কিছু ফুটো তৈরি হয়েছে।

গাজা নিয়ন্ত্রণকারী ফিলিস্তিনি হামাস গোষ্ঠী এ আক্রমণকে একটি বীরোচিত কাজ বলে প্রশংসা করেছে। একজন হামাস মুখপাত্র এ ঘটনার পর ফিলিস্তিনি প্রতিরোধ সংগ্রামকে তীব্র করারও আহ্বান জানান।

গত ১৫ মাসে ইসরাইলিদের ওপর বেশ কিছু ফিলিস্তিনি আক্রমণের ঘটনা ঘটেছে যার বেশির ভাগই ছুরি বা আগ্নেয়াস্ত্র দিয়ে চালানো, তবে কয়েকটিতে যানবাহনও ব্যবহৃত হয়। এসব আক্রমণে ৩৫ জন ইসরাইলি নিহত হয়।

ফিলিস্তিনি নেতৃত্ব বলছে, কয়েক দশকব্যাপি ইসরাইলি দখলদারজনিত হতাশাই এসব আক্রমণের পেছনে কাজ করছে।

কয়েকদিন আগে জার্মানির বার্লিন শহরে ট্রাক দিয়ে চালানো এমনই একটি আক্রমণে ১২ জন নিহত হয়। তারও আগে জুলাই মাসে ফ্রান্সের নিস শহরে এক ট্রাক হামলায় ৮৬ জন নিহত এবং ৪ শতাধিক আহত হয়।

সূত্র: বিবিসি

সংবাদটি শেয়ার করুন:

Developed by: