Sunday, 30 April, 2017 | ১৭ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |
Advertisement

বাংলাদেশ শান্তি ও টেকসই উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে : ড. মোমেন

w1দৈনিকসিলেটডটকম:জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত, প্রফেসর এমিরেটাস, বিশিষ্ট অর্থনীতিবিদ ড. এ.কে আব্দুল মোমেন বলেছেন, বাংলাদেশ এখন শান্তি ও উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশে শিক্ষা, কৃষি, শিল্প, যোগাযোগ, বিদ্যুৎ, জ্বালানি, দারিদ্র বিমোচনসহ সর্বক্ষেত্রে অভাবনীয় সাফল্য এসেছে।
মঙ্গলবার বিকালে সিলেট নগরীর রিকাবীবাজারস্থ মোহাম্মদ আলী জিমনেসিয়ামে সিলেট জেলা প্রশাসন আয়োজিত তিনদিনব্যাপী উন্নয়ন মেলার দ্বিতীয় দিনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
সিলেট জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন মদনমোহন বিশ্ববিদ্যালয়ের অধ্যক্ষ ড. আবুল ফতেহ ফাত্তাহ ও কর অঞ্চল সিলেটের কর কমিশনার সৈয়দ আবু মোহাম্মদ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড. মোমেন আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবনই বাঙালির অধিকার বলিষ্টভাবে প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করেছেন। তাঁর নেতৃত্বে সবচেয়ে বড় অর্জন হচ্ছে এদেশের স্বাধীনতা অর্জন। আর সেই স্বাধীনতা একদিনে অর্জিত হয়নি। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু নিজ জীবন বাজি রেখে কাজ করেছেন। তাঁর দেখানো পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। একে একে বাস্তবায়ন করছেন জাতির জনকের লালিত স্বপ্ন। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে দুর্দান্ত গতিতে অপ্রতিরোদ্ধভাবে এগিয়ে চলছে।
বাংলাদেশের চলমান শান্তি, গণতন্ত্র, উন্নয়ন ও অগ্রযাত্রাকে আরো বেগবান করতে স্ব স্ব অবস্থান থেকে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান ড. মোমেন।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের নিয়ে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ড. মোমেন।
পরে তিনি উন্নয়ন মেলায় অংশ নেয়া বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

Developed by: