Monday, 23 January, 2017 | ১০ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কোম্পানীগঞ্জে টিলা ধসে নিহত ২  » «   আরিফের বাসায় আসাদ: রাজনৈতিক সৌহার্দ না অন্য কিছু  » «   একটি সাঁকো, আট গ্রামবাসীরদুর্ভোগ!  » «   বাসা দখল করতে গিয়ে আটক ছাত্রলীগ নেতা আলীকে বহিষ্কার  » «   সাংবাদিক নাজমুলের মুক্তি দাবিতে সিলেটে মানববন্ধন  » «   মেয়র হীন সিলেট সিটি করপোরেশন আর কত দিন  » «   জকিগঞ্জ সীমান্তে ১৭ বাংলাদেশীকে ফিরিয়ে আনা হয়েছে  » «   আখেরি মোনাজাতে মানুষের ঢল  » «   চুনারুঘাটে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের দ্বিবার্ষিকী সম্মেলন সম্পন্ন  » «   ছাত্রলীগ নেতা আলী গ্রেফতার  » «   নগরীর ‘খামখা ওভার ব্রিজ’ জলে গেল দেড় কোটি টাকা  » «   নদী যখন মেঠোপথ!  » «   জকিগঞ্জে প্রবাসীর ছেলেকে কুপিয়ে জখম  » «   দক্ষিণ সুরমা উপজেলা স্কাউট সমাবেশের সম্পন্ন  » «  





শাবিতে ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটির’ ৫ম বর্ষপূর্তি পালিত

sust-pic-220170111191250দৈনিকসিলেটডেস্ক: পঞ্চম বর্ষপূর্তি উদযাপন করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিষয়ক স্বেচ্ছাসেবী সংগঠন ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটি’।
বুধবার বর্ণাঢ্য র্যালি ও কেক কেটে দিবসটি উদযাপন করে সংগঠনের কর্মীরা। আয়োজক সূত্রে জানা গেছে, দুপুর ১টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে থেকে র্যালি বের করা হয়। র্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে কেক কাটার মধ্য দিয়ে শেষ হয়।
এ সময় উপস্থিত ছিলেন, সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভীন, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শহীদুর রহমান, ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের প্রভাষক সৌরভ দাস, একই বিভাগের প্রভাষক নুসরাত ইসলামসহ সংগঠনের প্রাক্তন ও বর্তমান সদস্যরা।

প্রসঙ্গত, ‘মানবতার জন্য শেখো’ এ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ২০১২ সালের ১১ জানুয়ারি যাত্রা শুরু হয়েছিল সংগঠনটির। প্রতিষ্ঠার পর থেকে সচেতনতামূলক কার্যক্রম ‘গ্রিন ফেস্টিভাল’, শাবিপ্রবির জীব বৈচিত্র্যের তথ্য সংগ্রহে পরিচালিত কয়েকটি জরিপ, বিভিন্ন আলোচিত বিষয় নিয়ে সেমিনার এবং কর্মশালা আয়োজন করেছে। এছাড়া ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে বিভিন্ন সময় বন্যপ্রাণি রক্ষা এবং অবমুক্ত করেছে।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: