Monday, 23 January, 2017 | ১০ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কোম্পানীগঞ্জে টিলা ধসে নিহত ২  » «   আরিফের বাসায় আসাদ: রাজনৈতিক সৌহার্দ না অন্য কিছু  » «   একটি সাঁকো, আট গ্রামবাসীরদুর্ভোগ!  » «   বাসা দখল করতে গিয়ে আটক ছাত্রলীগ নেতা আলীকে বহিষ্কার  » «   সাংবাদিক নাজমুলের মুক্তি দাবিতে সিলেটে মানববন্ধন  » «   মেয়র হীন সিলেট সিটি করপোরেশন আর কত দিন  » «   জকিগঞ্জ সীমান্তে ১৭ বাংলাদেশীকে ফিরিয়ে আনা হয়েছে  » «   আখেরি মোনাজাতে মানুষের ঢল  » «   চুনারুঘাটে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের দ্বিবার্ষিকী সম্মেলন সম্পন্ন  » «   ছাত্রলীগ নেতা আলী গ্রেফতার  » «   নগরীর ‘খামখা ওভার ব্রিজ’ জলে গেল দেড় কোটি টাকা  » «   নদী যখন মেঠোপথ!  » «   জকিগঞ্জে প্রবাসীর ছেলেকে কুপিয়ে জখম  » «   দক্ষিণ সুরমা উপজেলা স্কাউট সমাবেশের সম্পন্ন  » «  





বিয়ের আগে যৌন সম্পর্কই বাড়াচ্ছে বিচ্ছেদের হার!

w1দৈনিকসিলেটডেস্ক: সময় বদলেছে। সেই সঙ্গে বদলেছে সম্পর্কের সমীকরণ। আজকাল মানুষের সম্পর্ক যত দ্রুত গড়ে ওঠে, ভাঙেও ততটাই দ্রুত। দাম্পত্যের ক্ষেত্রেও সেই একই কথা প্রযোজ্য। আজকাল ডিভোর্সের হার পৃথিবীজুড়েই বাড়ছে অস্বাভাবিকভাবে। কেন এত দ্রুত ভেঙে যাচ্ছে সম্পর্ক তা নিয়েও উঠছে প্রশ্ন। যদিও গবেষকরা সম্পর্ক ভাঙার ক্ষেত্রে বেশ কিছু যুক্তি দিয়েছেন।

বিয়ের আগে স্বামী বা স্ত্রী’র ঠিক কতগুলো যৌন সম্পর্ক ছিল তার উপরই নাকি নির্ভর করে বিবাহ বিচ্ছেদের সম্ভাবনা।

উটা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নিকোলাস এইচ ওয়ালফিঙ্গার জানিয়েছেন, বিয়ের আগে কোনো ব্যক্তির যদি ১০ বা তার অধিক যৌন সম্পর্ক থেকে থাকে, তবে সেক্ষেত্রে বিচ্ছেদের হার খুবই বেশি।

গত ২০০০ সাল থেকে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে এমনই সিদ্ধান্তে পৌঁছতে পেরেছেন তিনি।

জানা গেছে, বিয়ের আগে যারা ১০-এর কম যৌন সম্পর্কে লিপ্ত হয়েছেন তাদের বিচ্ছেদের মাত্রা তুলনামূলকভাবে কম।

যৌনতার পাশাপাশি ধর্মও বিচ্ছেদের ক্ষেত্রে প্রভাব ফেলে বলে জানিয়েছেন বিশেষজ্ঞ। তার মতে, যে দম্পতিরা চার্চে বেশিবার যান তাদের সম্পর্ক টেকার সম্ভাবনা বেশি। আর যারা চার্চ বা অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠান এড়িয়ে চলেন তাদের বিচ্ছেদের সম্ভাবনা খানিকটা বেশি।

বিডি প্রতিদিন

সংবাদটি শেয়ার করুন:

Developed by: