Monday, 23 January, 2017 | ১০ মাঘ ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
কোম্পানীগঞ্জে টিলা ধসে নিহত ২  » «   আরিফের বাসায় আসাদ: রাজনৈতিক সৌহার্দ না অন্য কিছু  » «   একটি সাঁকো, আট গ্রামবাসীরদুর্ভোগ!  » «   বাসা দখল করতে গিয়ে আটক ছাত্রলীগ নেতা আলীকে বহিষ্কার  » «   সাংবাদিক নাজমুলের মুক্তি দাবিতে সিলেটে মানববন্ধন  » «   মেয়র হীন সিলেট সিটি করপোরেশন আর কত দিন  » «   জকিগঞ্জ সীমান্তে ১৭ বাংলাদেশীকে ফিরিয়ে আনা হয়েছে  » «   আখেরি মোনাজাতে মানুষের ঢল  » «   চুনারুঘাটে দু’পক্ষের সংঘর্ষে নিহত ১ আহত ১০  » «   সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের দ্বিবার্ষিকী সম্মেলন সম্পন্ন  » «   ছাত্রলীগ নেতা আলী গ্রেফতার  » «   নগরীর ‘খামখা ওভার ব্রিজ’ জলে গেল দেড় কোটি টাকা  » «   নদী যখন মেঠোপথ!  » «   জকিগঞ্জে প্রবাসীর ছেলেকে কুপিয়ে জখম  » «   দক্ষিণ সুরমা উপজেলা স্কাউট সমাবেশের সম্পন্ন  » «  





ভালোবাসার অপরাধে ৭ বছর গৃহবন্দী এক তরুণী!

w1দৈনিকসিলেটডেস্ক: ভারতের এক তরুণী মুসলিম ছেলেকে ভালবেসেছিল। সেটাই ছিল তার অপরাধ। যার শাস্তি হিসাবে তাকে সাতটি বছর বাড়িতে তালাবন্ধ করে রাখার অভিযোগ উঠেছে তার পরিবারের বিরুদ্ধে। সম্প্রতি দিল্লির মহিলা কমিশনের সদস্যরা গিয়ে মেয়েটিকে উদ্ধার করে। এখন তার বয়স ৩২।

তরুণীর জানান, ২৫ বছর বয়সে সহপাঠী এক মুসলিম যুবকের সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। যা মানতে পারেনি তার পরিবার। সম্পর্কের কথা জানাজানি হতেই মেয়েটিকে বাড়িতে আটকে রাখতে শুরু করে তার পরিবার। ২০০৯ সালের ১৪অগস্ট থেকে তাকে ঘরের মধ্যে তালাবন্ধ করে রাখা শুরু হয়। ফোন, ইন্টারনেট কিছুই ব্যবহার করতে দেওয়া হতো না। এমনকি পালাতে চাইলে তার বাবা মারধর করতেন। মা আত্মহত্যার হুমকি দিতেন। শুধু তাই নয়, ছেলেটি আসলে ‘লাভ জিহাদের’ নামে তাকে ফাঁসাচ্ছে বলেও মেয়েটিকে বোঝানোর চেষ্টা করে তার পরিবার। কিন্তু কোন কিছুতেই ওই তরুণী রাজি হননি।

অবশেষে একদিন সুযোগ পেয়ে মায়ের ফোন থেকে ওই তরণী দিল্লির মহিলা কমিশনের হেল্পলাইন নম্বর ১৮১-তে ফোন করে সাহায্য চান। এরপরেই মহিলা কমিশনের সদস্যরা গিয়ে ওই তরুণীকে উদ্ধার করেন। তরুণী অবশ্য নিজের পরিবারের বিরুদ্ধে কোন অভিযোগ জানাননি। এমনকি তিনি জাানান, তার প্রাক্তন প্রেমিক যদি অন্য কাউকে জীবনসঙ্গী হিসেবে বেছেও নিয়ে থাকেন, তাতেও তিনি রাগ করবেন না। কারণ দীর্ঘদিন প্রেমিকের সঙ্গে যোগাযোগ করতে পারেননি তিনি। তিনি তার মতো করে তাকে ভালোবেসে যাবেন।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: