ad3

Monday, 27 March, 2017 | ১৩ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
‘আতিয়া মহলে’ অভিযান চলছে, গুলি-বিস্ফোরণের শব্দ  » «   সিলেটজুড়ে স্বজনদের আহাজারি  » «   সিলেটে জঙ্গি আস্তানায় ‘অপারেশন টোয়াইলাইট’-এর এক্সক্লুসিভ ভিডিও  » «   আতিয়া মহলে দুই জঙ্গি নিহত, অভিযান চলবে  » «   থেমে থেমে চলছে গোলাগুলি ও শক্তিশালী বিস্ফোরণ  » «   আতিয়া মহলের জঙ্গি আস্তানায় বড় জঙ্গি থাকতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   মহান স্বাধীনতা দিবস আজ  » «   সিলেটে নিহতের সংখ্যা বেড়ে ৬ আইএসের দায় স্বীকার  » «   চুয়াডাঙ্গায় ট্রাক-নসিমন মুখোমুখি সংঘর্ষে নিহত ১০  » «   জঙ্গি আস্তানার পাশে বোমা বিস্ফোরণে নিহত ৩  » «   আতিয়া মহলে’র ২০০ গজ সামনে‘আত্মঘাতী’ হামলা, আহত ৬  » «   আতিয়া মহলের চারিদিকে বিস্ফোরকের ফাঁদ!  » «   এখনো থেমে থেমে গুলি-বিস্ফোরণের শব্দ ভেসে আসছে  » «   শিববাড়িতে অভিযান দেখতে গিয়ে গুলিতে আহত ১  » «   শেষ মুহুর্তের অভিযান চলছে: বিস্ফোরণ ও গুলির শব্দ  » «  





বেলজিয়ামে সিলেট উৎসব অনুষ্ঠিত

w1আবু তাহির ,ব্রাসেলস:শান্তি ও সমৃদ্ধির জন্য সম্প্রীতির অভিযাত্রা প্রতিপাদ্যকে সামনে রেখে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে অনুষ্ঠিত হলো সিলেট উৎসব। বাংলাদেশ বিনির্মানে সিলেট বিভাগের অবদান ও সিলেটের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে ব্রাসেলসে এ উৎসব অনুষ্ঠিত হলো। বেলজিয়ামে বসবাসরত সিলেটবাসি,র আয়োজনে প্রবাসীদের স্বতঃস্ফূর্ত  উপস্থিতিতে মধ্যাহ্ন ভোজ , আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনন্দঘন দিন উদযাপন করে বেলজিয়ামের বাংলাদেশী প্রবাসীরা।

সংগঠনের সভাপতি বদরুল হক হেলালের সভাপতিত্বে মস্তফা তাপাদার এর পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন  নজরুল ইসলাম,বশির আহমদ,লুৎফুর রহমান, আব্দুল মান্নান, মসুব  উদ্দিন, হোসেন আহমদ, নুরুল আমিন,মোস্তফা তাপাদার, শাহীন আহমদ, আব্দুল করিম কবির, হারুন আহমদ, রোহেল খান, মুফতি চৌধুরী, আতিকুর রহমান, আহমদ তারেক  সহ সিলেট বিভাগের নেতারা।

এসময় আলোচনা সভায় বক্তারা সিলেটের দীর্ঘদিনের ইতিহাস ঐতিহ্য তুলে ধরেন। বাংলাদেশের  সুনাম বহিঃবিশ্বে তুলে ধরতে সিলেট এর প্রবাসীদের গুরুত্বপূর্ণ অবদানকে তুলে ধরে বক্তারা বলেন দেশের উন্নয়নে আঞ্চলিকতায় বিশ্বাসী না হয়ে সামগ্রিকভাবে কাজ করতে হবে। আঞ্চলিকতার মাধ্যমে আন্তরিকতা সৃষ্টি করে দেশের বাইরে শক্তিশালী কমিউনিটি গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

সিলেটের ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি-সাহিত্য, ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ, অর্থনীতি, পর্যটন এবং বিভিন্ন ক্ষেত্রে সিলেটের নারীদের ঐতিহাসিক ভূমিকা তুলে ধরে শীঘ্রই  আরো বড় আয়োজন করবে সংগঠনটি। এই উৎসবের মধ্যদিয়ে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে সম্প্রীতি, সৌহার্দ্য ও সহযোগিতা বৃদ্ধি পাবে বলে জানান বক্তারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে তুলি চৌধুরী ও শাহীন আক্তার এমি,র প্রাণবন্ত উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ইউরোপের জনপ্রিয় শিল্পী সুমা দাস,শিল্পী দাস , দীপক দাস ও গৌতুম বিশ্বাস এবং বেলজিয়াম এর ব্যান্ড দল টুইন ব্রাদার আবিদ আশিক।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: