12

Thursday, 23 February, 2017 | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সুস্থ খাদিজা এখন বাড়ি ফেরার অপেক্ষায়  » «   বিএনপি সন্ত্রাসী সংগঠন: কানাডার আদালত  » «   ডিজিটালের ছোয়া লাগেনি সিলেট সাবরেজিস্ট্রি অফিসে  » «   নিরাপত্তা হেফাজতে সিলেটের আবিদা  » «   বাংলাদেশ উন্নতির মহাসড়কে এগিয়ে চলেছে:অর্থমন্ত্রী  » «   নিবন্ধন নিয়ে সিলেটে বনপার জরুরী সভা  » «   সৌদি থেকে ফিরলেন নবীগঞ্জের সেই ‘গৃহকর্মী’  » «   বিআরটিএ অফিসে দুদক আতঙ্ক!  » «   যুক্তরাষ্ট্রে যেতে দেওয়া হলো না বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিককে  » «   সিলেটে দশদিনব্যাপী বেঙ্গল সংস্কৃতি উৎসব শুরু হচ্ছে আজ  » «   চুরি হতে পারে আপনার আঙুলের ছাপ!  » «   এ কেমন শ্রদ্ধা?  » «   আরিফুল হক চৌধুরীকে নিয়ে সিসিক কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন  » «   কেন্দ্রীয় শহিদ মিনারে সিলেট অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধা জ্ঞাপন  » «   বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল  » «  





বেলজিয়ামে সিলেট উৎসব অনুষ্ঠিত

w1আবু তাহির ,ব্রাসেলস:শান্তি ও সমৃদ্ধির জন্য সম্প্রীতির অভিযাত্রা প্রতিপাদ্যকে সামনে রেখে বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে অনুষ্ঠিত হলো সিলেট উৎসব। বাংলাদেশ বিনির্মানে সিলেট বিভাগের অবদান ও সিলেটের ইতিহাস ঐতিহ্য তুলে ধরে ব্রাসেলসে এ উৎসব অনুষ্ঠিত হলো। বেলজিয়ামে বসবাসরত সিলেটবাসি,র আয়োজনে প্রবাসীদের স্বতঃস্ফূর্ত  উপস্থিতিতে মধ্যাহ্ন ভোজ , আলোচনা সভা ও সাংষ্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে আনন্দঘন দিন উদযাপন করে বেলজিয়ামের বাংলাদেশী প্রবাসীরা।

সংগঠনের সভাপতি বদরুল হক হেলালের সভাপতিত্বে মস্তফা তাপাদার এর পরিচালনায় আলোচনা সভায় উপস্থিত ছিলেন  নজরুল ইসলাম,বশির আহমদ,লুৎফুর রহমান, আব্দুল মান্নান, মসুব  উদ্দিন, হোসেন আহমদ, নুরুল আমিন,মোস্তফা তাপাদার, শাহীন আহমদ, আব্দুল করিম কবির, হারুন আহমদ, রোহেল খান, মুফতি চৌধুরী, আতিকুর রহমান, আহমদ তারেক  সহ সিলেট বিভাগের নেতারা।

এসময় আলোচনা সভায় বক্তারা সিলেটের দীর্ঘদিনের ইতিহাস ঐতিহ্য তুলে ধরেন। বাংলাদেশের  সুনাম বহিঃবিশ্বে তুলে ধরতে সিলেট এর প্রবাসীদের গুরুত্বপূর্ণ অবদানকে তুলে ধরে বক্তারা বলেন দেশের উন্নয়নে আঞ্চলিকতায় বিশ্বাসী না হয়ে সামগ্রিকভাবে কাজ করতে হবে। আঞ্চলিকতার মাধ্যমে আন্তরিকতা সৃষ্টি করে দেশের বাইরে শক্তিশালী কমিউনিটি গঠনে সবাইকে এগিয়ে আসার আহবান জানান বক্তারা।

সিলেটের ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি-সাহিত্য, ভাষা আন্দোলন-মুক্তিযুদ্ধ, অর্থনীতি, পর্যটন এবং বিভিন্ন ক্ষেত্রে সিলেটের নারীদের ঐতিহাসিক ভূমিকা তুলে ধরে শীঘ্রই  আরো বড় আয়োজন করবে সংগঠনটি। এই উৎসবের মধ্যদিয়ে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে সম্প্রীতি, সৌহার্দ্য ও সহযোগিতা বৃদ্ধি পাবে বলে জানান বক্তারা।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে তুলি চৌধুরী ও শাহীন আক্তার এমি,র প্রাণবন্ত উপস্থাপনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন ইউরোপের জনপ্রিয় শিল্পী সুমা দাস,শিল্পী দাস , দীপক দাস ও গৌতুম বিশ্বাস এবং বেলজিয়াম এর ব্যান্ড দল টুইন ব্রাদার আবিদ আশিক।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: