Saturday, 29 April, 2017 | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |
Advertisement

এমসি কলেজে তিনদিন ব্যাপী বইমেলার উদ্বোধন

Untitled-2 copyদৈনিকসিলেটডটকম: সিলেটের প্রাচীন বিদ্যাপিঠ মুরারিচাঁদ কলেজে (এমসি) এবার প্রথম বারের মত তিনদিন ব্যাপী ‘অমর একুশে বইমেলার’র উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় বইমেলার আনু্ষ্ঠানিক উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ নিতাই চন্দ্র চন্দ। এর পূর্বে ক্যাম্পাসে আনন্দ শোভাযাত্রা বের করা হয়।
এসময় উপস্থিত ছিলেন সিলেট সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আতাউর রহমান, শিক্ষক সমিতির সম্পাদক তোতিউর রহমান, থিয়েটার মুরারিচাঁদের সম্পাদক শামীমা আখতার চৌধুরী, কবিতা পরিষদের প্রধান উপদেষ্টা পান্না রাণী রায়, বাংলা বিভাগের উপদেষ্টা শেখ মো. নজরুল ইসলাম প্রমুখ।
মুরারিচাঁদ কলেজের সাংস্কৃতিক সংগঠন জাতীয় কবিতা পরিষদ মুরারিচাঁদ কলেজ শাখার উদ্যোগে বইমেলার আয়োজন করা হয়।
কবিতা মঞ্চে চারজন লেখকের বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। কবি নিপু মল্লিকের নির্বাচিত ছড়া, পান্না রাণী রায়ের আমি নারী, কবি আবু মূসা তারেকের একজলে কতজন ও আলোক যাত্রা। এছাড়া জাতীয় কবিতা পরিষদ মুরারিচাঁদ কলেজ শাখার যৌথ কাব্যগ্রন্থ ‘হৃদপারাণির ঘাট’র মোড়ক উন্মোচন করেন অতিথিরা।
অতিথিরা প্রতিটি স্টল ঘুরে ঘুরে দেখেন। মোট ছয়টি স্টল বইমেলায় অংশ নিয়েছে। স্টলগুলো হল নাগরী, চৈতন্য, জাগরণ, মিনতী প্রকাশনী, দাঁড়িকমা ও জসিম বুক হাউস।
বইমেলা প্রতিদিন সকাল দশটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত চলবে। তিনদিন ব্যাপী বইমেলার সভাপতিত্ব করবেন সংগঠনের সভাপতি ইমরান তালুকদার।
কবিতা মঞ্চে উন্মুক্ত কবিতা পাঠের আসরেরও আয়োজন করা হয়। এতে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন।

Developed by: