12

Thursday, 23 February, 2017 | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সুস্থ খাদিজা এখন বাড়ি ফেরার অপেক্ষায়  » «   বিএনপি সন্ত্রাসী সংগঠন: কানাডার আদালত  » «   ডিজিটালের ছোয়া লাগেনি সিলেট সাবরেজিস্ট্রি অফিসে  » «   নিরাপত্তা হেফাজতে সিলেটের আবিদা  » «   বাংলাদেশ উন্নতির মহাসড়কে এগিয়ে চলেছে:অর্থমন্ত্রী  » «   নিবন্ধন নিয়ে সিলেটে বনপার জরুরী সভা  » «   সৌদি থেকে ফিরলেন নবীগঞ্জের সেই ‘গৃহকর্মী’  » «   বিআরটিএ অফিসে দুদক আতঙ্ক!  » «   যুক্তরাষ্ট্রে যেতে দেওয়া হলো না বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিককে  » «   সিলেটে দশদিনব্যাপী বেঙ্গল সংস্কৃতি উৎসব শুরু হচ্ছে আজ  » «   চুরি হতে পারে আপনার আঙুলের ছাপ!  » «   এ কেমন শ্রদ্ধা?  » «   আরিফুল হক চৌধুরীকে নিয়ে সিসিক কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন  » «   কেন্দ্রীয় শহিদ মিনারে সিলেট অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধা জ্ঞাপন  » «   বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল  » «  





সাংবাদিক সুমিসহ তিন ৩ নারীকে সম্মাননা জানাল উইমেন চেম্বার

w1দৈনিকসিলেটডটকম: আপন ভুবনে আলোক উজ্জ্বল সিলেটের তিন নারীকে সম্মাননা জানিয়েছে সিলেট উইমেন চেম্বার অব কমার্স।  শুক্রবার সিলেটের পুলিশ লাইন মাঠে চেম্বার আয়োজিত বসন্ত উৎসবে এই তিন নারীর হাতে সম্মাননা তুলে দেন জাতিসংঘ বাংলাদেশ মিশনের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন।

এই নারীরা হলেন সাংবাদিক বিলকিস আক্তার সুমি, জনপ্রিয় কণ্ঠশিল্পী লাভলী দেব ও রন্ধন শিল্পী সাবরিনা খান।

সাংবাদিক বিলকিস আক্তার সুমি সিলেটের একজন নির্ভিক নারী সাংবাদিক। ইতোমধ্যে তিনি নিজেকে সিলেটের নারী সাংবাদিকদের আইকন হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছেন।
সিলেটে প্রিন্টমিডিয়া ও ইলেকট্রনিক মিডিয়ার সুপরিচিত মুখ বিলকিস আক্তার সুমী। ১৯৭৯ খ্রিষ্টাব্দে ২০ ডিসেম্বর তার জন্ম। সিলেটের দক্ষিণ সুরমায়  জালালপুর পৈতৃক নিবাস হলেও তার শৈশব কৈশোর কেটেছে নগরীর তোপখানায়। বাবা মরহুম আজম আলী, মা মরহুমা সালমা খানম। তিন ভাই ও সাত বোনের মধ্যে তিনি সবার ছোট। পরিবারে তিনি ছিলেন সবার চোখের মধ্যমণি। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত। ২০০৮ সালে ১৪ ফেব্রুয়ারি আরেক সাহসী সাংবাদিক ওয়েছ খছরু’র সাথে বিবাহ বন্ধনে আবদ্ধ হন তিনি। অর্পিতা অমি তার একমাত্র কন্যা সন্তান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ড.এ কে মোমেন বলেন, পুরুষের পাশাপাশি নারীরা এক সাথে কাজ করলে দেশ ও সমাজ এগিয়ে যাবে। নারীদের কাজে পুরুষদের সহায়তার আহ্বান জানান তিনি। উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, এফবিসিসিআই এর পরিচালক শামীম আহমদ রাসেল, বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, দৈনিক মানবজমিনের ব্যুরো প্রধান ওয়েছ খছরু, সিলেট ক্লাবের সভাপতি শোয়েব চৌধুরী, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা ন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া প্রমুখ। মমতাজ হারবাল প্রডাক্টের সহায়তায় দিনব্যাপী আয়োজিত উৎসবে নারী উদ্যোক্তাদের রকমারি পিঠার স্টলের পাশাপাশি ছিল শিশু কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: