12

Thursday, 23 February, 2017 | ১১ ফাল্গুন ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সুস্থ খাদিজা এখন বাড়ি ফেরার অপেক্ষায়  » «   বিএনপি সন্ত্রাসী সংগঠন: কানাডার আদালত  » «   ডিজিটালের ছোয়া লাগেনি সিলেট সাবরেজিস্ট্রি অফিসে  » «   নিরাপত্তা হেফাজতে সিলেটের আবিদা  » «   বাংলাদেশ উন্নতির মহাসড়কে এগিয়ে চলেছে:অর্থমন্ত্রী  » «   নিবন্ধন নিয়ে সিলেটে বনপার জরুরী সভা  » «   সৌদি থেকে ফিরলেন নবীগঞ্জের সেই ‘গৃহকর্মী’  » «   বিআরটিএ অফিসে দুদক আতঙ্ক!  » «   যুক্তরাষ্ট্রে যেতে দেওয়া হলো না বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিককে  » «   সিলেটে দশদিনব্যাপী বেঙ্গল সংস্কৃতি উৎসব শুরু হচ্ছে আজ  » «   চুরি হতে পারে আপনার আঙুলের ছাপ!  » «   এ কেমন শ্রদ্ধা?  » «   আরিফুল হক চৌধুরীকে নিয়ে সিসিক কাউন্সিলরদের শ্রদ্ধা নিবেদন  » «   কেন্দ্রীয় শহিদ মিনারে সিলেট অনলাইন প্রেসক্লাবের শ্রদ্ধা জ্ঞাপন  » «   বিনম্র শ্রদ্ধা ও ভালবাসায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের ঢল  » «  





ডলুরা শুল্ক ষ্টেশন জাতীয় অর্থনীতিতে অনেক বড় ভূমিকা রাখবে: নজিবুর রহমান

w1কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধি: জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব নজিবুর রহমান বলেন, সুনামগঞ্জ সব সময় সম্ভবনাময় ছিল এবং এ জেলা ব্যবসার জন্য অনেক সম্ভবনাময়। ডলুরায় শুল্ক ষ্টেশন স্থাপন হলে সুনামগঞ্জের অনেক অর্থনৈতিক উন্নতি ঘটবে। ডলুরা শুল্ক ষ্টেশন জাতীয় অর্থনীতিতে অনেক বড় ভূমিকা রাখবে। এই শুল্ক ষ্টেশন চালু করার জন্য আমি সব ধরণের সহযোগিতা করব। এখানে শুল্ক ষ্টেশন হলে অনেক বেকার যুবকের কর্মসংস্থান হবে। ভারতের শিলং সহ বিভিন্ন জায়গার দুরত্ব এই দিকে অনেক কম সে জন্য দুই দেশের ব্যবসায়ীরাও অনেক লাভবান হবেন। ভারতে পররাষ্ট সচিব বাংলাদেশে আসার কথা রয়েছে। তিনি আসলে তার সাথে কথা বলব এই শুল্ক ষ্টেশনটি দ্রুত কি ভাবে চালু করা যায়। এখানে নদী পথ ও সড়ক পথ দুটিই রয়েছে। নদীর নব্যতা যেহেতু কমে গেছে তাই এটি ডেজিং করার সংশ্লিষ্ট বিভাগকে আমি অনুরোধ করব।
শুক্রবার সকাল সাড়ে ১১টায় সুনামগঞ্জ সদর উপজেলার ভারতীয় সীমান্তবর্তী ইউনিয়ন জাহাঙ্গীর নগরের ডলুরা গ্রামে সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের আয়োজনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি’র বক্তব্যে তিনি এ সব কথা বলেন ।
সুনামগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাস্ট্রিজের সভাপতি খাইরুল হুদা চপলের সঞ্চলনায় বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিছবাহ্, জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম, ২৮ বডার গার্ড ব্যাটেলিয়নের অধিনায়ক লে.কর্ণেল নাসির উদ্দিন, সহকারি পুলিশ সুপার সঞ্জয় সরকার, জাহাঙ্গীর নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোকছুদ আলী প্রমুখ।
ভারতের ব্যবসায়ী প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন বিপি সুরেকা ও মহেষ জালান।
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের কাছে সুনামগেঞ্জর ব্যবসায়ী নেতারা দাবি জানান খুব দ্রুত যাতে এই শুল্ক ষ্টেশনটি চালু করা হয়। মতনিনিময় সভার পূর্বে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ভারতীয় সীমান্ত ডলুরা শুল্ক ষ্টেশনের জায়গা পরিদর্শন করেন এবং মুক্তিযোদ্ধা শহীদদের গণ কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: