Saturday, 29 April, 2017 | ১৬ বৈশাখ ১৪২৪ বঙ্গাব্দ |
Advertisement

সিলেটে গ্যাস সংযোগ নিয়ে ড.মোমেন যা বললেন

w1দৈনিকসিলেটডটকম: বিশিষ্ট অর্থনীতিবিদ ও জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন বলেছেন সিলেটের ঝুলে থাকা গ্যাস সংযোগের সিদ্বান্ত নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের আলোচনা চলছে।
সিলেটের গ্যাস দিয়েই গোটা দেশের চাহিদা পুরন করা হয়। কম প্রেসারের গ্যাসগুলো সিলেটে সরবরাহ করলেই স্থানীয় চাহিদা পুরন করা সম্ভব। এখন এগুলো নিয়ে আলোচনা হচ্ছে। আশা করা হচ্ছে- ইতিবাচক ফল আসবে।
বৃহস্পতিবার রাতে সিলেট জেলা পরিষদ মিলনায়তে আয়োজিত সিলেটের তিন দফা দাবি বাস্তবায়ন পরিষদ- নিউইয়র্ক, আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তার এই বক্তব্য শুনে সিলেটের মানুষ আবার আশাবাদী হয়ে উঠেছেন।
সিলেটে অনেক বাসা-বাড়ির এক তলায় গ্যাস আছে কিন্তু অন্যান্য তলায় সংযোগ বন্ধ থাকায় গ্যাস নেয়া সম্ভব হচ্ছে না । আর এতে পারিবারিক বিরোধও সৃষ্টি হচ্ছে।
ভুক্তভোগীরা বলছেন সরকার নতুন সংযোগ আপাতত দিতে না পারলেও যাদের গ্যাস সংযোগ আছে তারা যাতে একই বাসার অন্যান্য তলায় গ্যাস লাইন প্রসারণ করতে পারে এ সুযোগ দিতে হবে।
এদিকে গ্যাস সংযোগ বন্ধ করায় সিলেটের মানুষের মধ্যে সময় সময় ক্ষোভ দানা বাধছে। এক সময় তা বিষ্ফোরণ ঘটতে পারে বলেও অনেকে আশংকা প্রকাশ করছেন।

সিলেটের মহিলারাও বিষয়টি নিয়ে খুবই মর্মাহত। তারা বলছেন এটা সরকারের হঠকারী সিদ্ধান্ত। সিলিন্ডার দিয়ে রান্না-বান্না নিরাপদ নয়। প্রায়ই দুর্ঘটনা ঘটছে এবং এতে প্রাণহানী হচ্ছে।

গ্যাস সংযোগ বন্ধ করায় আগামী নির্বাচনের ফলাফলে এর উপর ব্যাপক প্রভাব পড়বে বলে রাজনীতি সংশ্লিষ্টরা সরকারকে হুশিয়ার করে দিচ্ছেন।বিষয়টি সরকার যত দ্রুত উপলব্দি করবেন ততই মঙ্গল হবে।

Developed by: