ad3

Saturday, 25 March, 2017 | ১১ চৈত্র ১৪২৩ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
এবার জঙ্গিদের ফ্ল্যাটে অভিযান শুরু করেছে প্যারা কমান্ডো  » «   ‘অপারেশন টোয়াইলাইট’: এ পর্যন্ত নারী শিশুসহ ৫১ জন উদ্ধার  » «   আতিয়া মহল থেকে ২০ বাসিন্দা উদ্ধার  » «   অভিযান অব্যাহত এপর্যন্ত ৫ জন কে উদ্ধার  » «   সিলেটের জঙ্গি আস্তানায় অপারেশন চলছে  » «   সিলেটে জঙ্গি আস্তানায় অপারেশন ‘স্প্রিং রেইন’ শুরু  » «   শিববাড়ির ওই বাড়িতে জঙ্গি ধরতে চুড়ান্ত অভিযান শুরু হচেছ!  » «   জঙ্গি আস্তানা ঘিরে উদ্বেগ-উৎকণ্ঠার মধ্যে কেটেছে সারা রাত  » «   বিমানবন্দর সড়কের গোলচত্বরে বিস্ফোরণ, নিহত ১  » «   পরিস্থিতি পর্যবেক্ষণ করছে সেনাবাহিনীর একটি দল  » «   সিলেট এসে পৌঁছেছে‘সোয়াত’ টিম  » «   সিলেটের জঙ্গি আস্তানা থেকে নারীকণ্ঠে তাকবীর ধ্বনি ভেসে আসছে!  » «   দক্ষিণ সুরমার জঙ্গি আস্তানায় অভিযান শুরু হবে সোয়াত এলেই  » «   দক্ষিণ সুরমার শিববাড়িতে জঙ্গি আস্তানা ঘিরে রেখেছে পুলিশ  » «   বিয়ানীবাজার পৌরসভায় আ’লীগে মনোনয়ন পেলেন আব্দুস শুকুর  » «  





সিলেটে গ্যাস সংযোগ নিয়ে ড.মোমেন যা বললেন

w1দৈনিকসিলেটডটকম: বিশিষ্ট অর্থনীতিবিদ ও জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. একে আবদুল মোমেন বলেছেন সিলেটের ঝুলে থাকা গ্যাস সংযোগের সিদ্বান্ত নিয়ে সরকারের উচ্চ পর্যায়ের আলোচনা চলছে।
সিলেটের গ্যাস দিয়েই গোটা দেশের চাহিদা পুরন করা হয়। কম প্রেসারের গ্যাসগুলো সিলেটে সরবরাহ করলেই স্থানীয় চাহিদা পুরন করা সম্ভব। এখন এগুলো নিয়ে আলোচনা হচ্ছে। আশা করা হচ্ছে- ইতিবাচক ফল আসবে।
বৃহস্পতিবার রাতে সিলেট জেলা পরিষদ মিলনায়তে আয়োজিত সিলেটের তিন দফা দাবি বাস্তবায়ন পরিষদ- নিউইয়র্ক, আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তার এই বক্তব্য শুনে সিলেটের মানুষ আবার আশাবাদী হয়ে উঠেছেন।
সিলেটে অনেক বাসা-বাড়ির এক তলায় গ্যাস আছে কিন্তু অন্যান্য তলায় সংযোগ বন্ধ থাকায় গ্যাস নেয়া সম্ভব হচ্ছে না । আর এতে পারিবারিক বিরোধও সৃষ্টি হচ্ছে।
ভুক্তভোগীরা বলছেন সরকার নতুন সংযোগ আপাতত দিতে না পারলেও যাদের গ্যাস সংযোগ আছে তারা যাতে একই বাসার অন্যান্য তলায় গ্যাস লাইন প্রসারণ করতে পারে এ সুযোগ দিতে হবে।
এদিকে গ্যাস সংযোগ বন্ধ করায় সিলেটের মানুষের মধ্যে সময় সময় ক্ষোভ দানা বাধছে। এক সময় তা বিষ্ফোরণ ঘটতে পারে বলেও অনেকে আশংকা প্রকাশ করছেন।

সিলেটের মহিলারাও বিষয়টি নিয়ে খুবই মর্মাহত। তারা বলছেন এটা সরকারের হঠকারী সিদ্ধান্ত। সিলিন্ডার দিয়ে রান্না-বান্না নিরাপদ নয়। প্রায়ই দুর্ঘটনা ঘটছে এবং এতে প্রাণহানী হচ্ছে।

গ্যাস সংযোগ বন্ধ করায় আগামী নির্বাচনের ফলাফলে এর উপর ব্যাপক প্রভাব পড়বে বলে রাজনীতি সংশ্লিষ্টরা সরকারকে হুশিয়ার করে দিচ্ছেন।বিষয়টি সরকার যত দ্রুত উপলব্দি করবেন ততই মঙ্গল হবে।

সংবাদটি শেয়ার করুন:

Developed by: