Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ঈদে নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের আহবান…  » «   কানাইঘাটে পরকীয়া সম্পর্কের জেরে যুবক খুন: মামলা দায়ের  » «   অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, সিলেটবাসীর কাছে দু:খ প্রকাশ  » «   গ্যাস সিলিন্ডার: বিস্ফোরনের ঘটনা বাড়ছে, ক্ষুব্ধ সিলেটবাসী  » «   খোয়াই নদীর কূল ধ্বসে দোকান-পাঠ নদীতে বিলীন হচ্ছে  » «   যে কারণে মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা  » «   দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «  
Advertisement
Advertisement

ইলিয়াস আলী শিকড় সন্ধানী লেখক গবেষক: প্রফেসর নন্দলাল শর্মা

দৈনিকসিলেটডটকম:বিশিষ্ট গবেষক লেখক প্রফেসর নন্দলাল শর্মা বলেছেন বহুমাত্রিক প্রতিভার অধিকারী মোহাম্মদ ইলিয়াস আলী এক জন শিকড় সন্ধানী লেখক গবেষক। তিনি আমাদের সমৃদ্ধ সাহিত্য-সংস্কৃতি প্রবাসে বুকে তোলে ধরতে ব্যাপকভাবে কাজ করে যাচ্ছেন।সোমবার সন্ধ্যায় মোহাম্মদ ইলিয়াস আলীকে নিয়ে ‘ঘাস’ প্রকাশনী আয়োজিত আড্ডায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, মোহাম্মদ ইলিয়াস আলী বেতার এবং টিভির এক জন জনপ্রিয় গীতিকার। তার গানে মাটি ও মানুষের কথা অত্যন্ত চমৎকার ভাবে উপস্থাপিত হয়েছে।
‘ঘাস’ প্রকাশনীর ব্যবস্থাপনা পরিচালক কবি নাজমুল হক নাজুর পরিচালনায় আড্ডায় অংশগ্রহন করেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি মুহিত চৌধুরী, সাংবাদিক আ ফ ম সাঈদ, কবি আব্দুর রশিদ, প্রবাসী লেখক কাকন ফকির, কবি ফজলুররহমান বাবুল, মাস্টার হেকিম উদ্দিন ও লেখক জাহেদ আলী।
নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে লেখক, গবেষক ও গীতিকার মোহাম্মদ ইলিয়াস আলী বলেন, নিজের বিবেক এবং দায়বদ্ধতা থেকে তিনি সাহিত্য এবং সংস্কৃতি চর্চা করে যাচ্ছেন।তিনি ঘাস প্রকাশনীকে এধরনের একটি চমৎকার আড্ডার আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

Developed by: