Tuesday, 22 August, 2017 | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
“কৃষি অর্থনীতির ন্যায্য অধিকার আদায়ের দাবিতে সিকৃবিতে মানববন্ধন”  » «   সুনামগঞ্জে রুপচাঁনকে বিদেশী রিভলবারসহ গ্রেফতার  » «   নূর-তারেকসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল  » «   আ. লীগকে নিশ্চিহ্ন করতেই ২১শে আগস্ট গ্রেনেড হামলা: কামরান  » «   কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই  » «   শাবির নতুন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিনের যোগদান  » «   মুহিত চৌধুরীর মায়ের শয্যাপাশে কামরান  » «   হবিগঞ্জে পৃথক স্থানে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   বিয়ানীবাজারে আলোচিত ধর্ষন মামলায় ৫ জনের যাবজ্জীবন  » «   প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১০ জনের মৃত্যুদণ্ড  » «   সুবিদ বাজারে নিজ দলের কর্মীদের পিটিয়েছে ছাত্রলীগ  » «   বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক গ্রেফতার  » «   স্বেচ্ছাসেবক দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   নগরীর তালতলায় শিবির নেতাকে কুপালো ছাত্রলীগ নেতাকর্মীরা  » «   ব্রিটিশ হাইকোর্টে প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত বিচারপতি  » «  
Advertisement
Advertisement

সিলেটের বাজারে ‘অপরিপক্ক’ পাকা ফলে সয়লাব

দৈনিকসিলেটডটকম: জ্যৈষ্ঠ মাসের শুরু অথচ এরই মধ্যে সিলেটের বাজারে গ্রীষ্মের রসালো ফল আম, লিচু ও কাঁঠালে ছেয়ে গেছে। সিলেট নগরীর বন্দরবাজার,চাদনীঘাট, আম্বরখানা,মদিনা মার্কেটসহ বেশ কয়েকটি পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, থরে থরে সাজানো রয়েছে আম, লিচু ও কাঁঠাল। ফুটপাত এবং ফেরীওয়ালাদের কাছেও রয়েছে এসব ফল-মুল।
‘অপরিপক্ক’ এই সব ফল-মূল পাকানো হয়েছে বিশাক্ত কেমিক্যাল দিয়ে। যা মানব দেহের জন্য মারাক্তক ক্ষতিকর।
বর্তমানে বাজারে যে মৌসুমী ফল রয়েছে, সেটা এখনই না খাওয়ার পরামর্শ দিচ্ছেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট। তারা বলেছেন আরো কম পক্ষে ১৫ দিন অপেক্ষা করতে।
মদিনা মার্কেটে আম কিনতে আসা আনোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর সাথে বিষয়টি নিয়ে কথা বললে তিনি জানান, তার মেয়ের আবদার রক্ষা করতে তিনি আম কিনতে এসেছেন। তিনি বলেন আমি জানি এগুলো
আর্টিফিশিয়াল (কৃত্রিম) ভাবে পাকানো তার পরও বাধ্য হয়ে কিনতে হচ্ছে। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন এগুলো বাজারে আসে কীভাবে? তিনি আরো বলেন এই ফল যাতে বাজারে বিক্রি করতে না পারে সে জন্য যথযত কর্তৃপক্ষের অভিযান পরিচালনা করা জরুরী।

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: