Monday, 22 May, 2017 | ৮ জ্যৈষ্ঠ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
বিয়ানীবাজার পৌরসভার নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণ  » «   জাফংলয়ে সড়ক দুর্ঘটনায় মা ও ছেলে নিহত  » «   বিয়ানীবাজারে ধর্ষণে অভিযুক্ত প্রবাসীর স্ত্রী বললেন ভিন্ন কথা  » «   সিলেটে যেভাবে ধরা পড়লো ভয়ংকর প্রতারক চক্র  » «   বাহুবলে বাস উল্টে নিহত ১ জন আহত অন্তত ২০ জন  » «   বিচারহীনতার সংস্কৃতি আমাদের অগ্রগতি থামিয়ে দিচ্ছে : রিয়াজুল হক  » «   বিয়ানীবাজারে শিশু ধর্ষণের অভিযোগে প্রবাসী আটক  » «   পুলিশী তল্লাশী ও ভাংচুর অপরাজনীতির বহিঃপ্রকাশ: কাহের শামীম  » «   সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিত  » «   শাবি ছাত্রলীগ সভাপতিসহ তিন জনকে গ্রেপ্তারের নির্দেশ  » «   পবিত্র মাহে রমজান মাস উপলক্ষে সিসিকের মতবিনিময় সভা  » «   সিলেটে চলছে পরিবহন ধর্মঘট চরম দুর্ভোগে সাধারণ নাগরিক  » «   রবিবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক  » «   জৈন্তাপুরের ওসিকে প্রত্যাহারের দাবীতে ৭২ ঘন্টার আল্টিমেটাম  » «   সিলেটে পড়তে আসবে ভারতের শিক্ষার্থীরা : মেয়র আরিফ  » «  
Advertisement
Advertisement

সিলেটের বাজারে ‘অপরিপক্ক’ পাকা ফলে সয়লাব

দৈনিকসিলেটডটকম: জ্যৈষ্ঠ মাসের শুরু অথচ এরই মধ্যে সিলেটের বাজারে গ্রীষ্মের রসালো ফল আম, লিচু ও কাঁঠালে ছেয়ে গেছে। সিলেট নগরীর বন্দরবাজার,চাদনীঘাট, আম্বরখানা,মদিনা মার্কেটসহ বেশ কয়েকটি পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, থরে থরে সাজানো রয়েছে আম, লিচু ও কাঁঠাল। ফুটপাত এবং ফেরীওয়ালাদের কাছেও রয়েছে এসব ফল-মুল।
‘অপরিপক্ক’ এই সব ফল-মূল পাকানো হয়েছে বিশাক্ত কেমিক্যাল দিয়ে। যা মানব দেহের জন্য মারাক্তক ক্ষতিকর।
বর্তমানে বাজারে যে মৌসুমী ফল রয়েছে, সেটা এখনই না খাওয়ার পরামর্শ দিচ্ছেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট। তারা বলেছেন আরো কম পক্ষে ১৫ দিন অপেক্ষা করতে।
মদিনা মার্কেটে আম কিনতে আসা আনোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর সাথে বিষয়টি নিয়ে কথা বললে তিনি জানান, তার মেয়ের আবদার রক্ষা করতে তিনি আম কিনতে এসেছেন। তিনি বলেন আমি জানি এগুলো
আর্টিফিশিয়াল (কৃত্রিম) ভাবে পাকানো তার পরও বাধ্য হয়ে কিনতে হচ্ছে। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন এগুলো বাজারে আসে কীভাবে? তিনি আরো বলেন এই ফল যাতে বাজারে বিক্রি করতে না পারে সে জন্য যথযত কর্তৃপক্ষের অভিযান পরিচালনা করা জরুরী।

Developed by: