Wednesday, 13 December, 2017 | ২৯ অগ্রহায়ণ ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
সিলেটে যে অস্ত্রে কাবু রাজনীতিকরা  » «   শিবির তাড়িয়ে ওসমানী মেডিকেলে ছাত্রাবাসের কক্ষ দখলে নিল ছাত্রলীগ  » «   আমেরিকায় বন্ধ হচ্ছে পারিবারিক চেইন ভিসা!  » «   বিদ্যুতের খুটি পড়ে শিশুর মর্মান্তিক মৃত্যু  » «   ঢাকাকে হারিয়ে বিপিএল চ্যাম্পিয়ন রংপুর  » «   ফেঞ্চুগঞ্জে ট্রান্সফর্মারে আগুনে ক্ষতি ৩০ কোটি টাকা, তদন্ত কমিটি  » «   রাবেয়া খাতুন চৌধুরীর মৃত্যুবার্ষিকী পালিত  » «   হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২  » «   মহীয়সী নারী রাবেয়া খাতুন চৌধুরী  » «   হবিগঞ্জ থেকে ৫ জেএমবি সদস্য গ্রেফতার  » «   মানবাধিকার রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে: মেয়র  » «   ফেঞ্চুগঞ্জ বিদ্যুৎ উপকেন্দ্রে অগ্নিকাণ্ড  » «   সিলেটে মাহমুদুর রহমানের বিরুদ্ধে রাহাত তরফদারের মামলা  » «   সিসিক নির্বাচনে কারা পাচ্ছেন দলীয় মনোনয়ন  » «   বিয়ানীবাজার জুড়ে চলছে ‘তীর খেলা’ পুলিশের লোক দেখানো অভিযান  » «  

Advertisement

সিলেটের বাজারে ‘অপরিপক্ক’ পাকা ফলে সয়লাব

দৈনিকসিলেটডটকম: জ্যৈষ্ঠ মাসের শুরু অথচ এরই মধ্যে সিলেটের বাজারে গ্রীষ্মের রসালো ফল আম, লিচু ও কাঁঠালে ছেয়ে গেছে। সিলেট নগরীর বন্দরবাজার,চাদনীঘাট, আম্বরখানা,মদিনা মার্কেটসহ বেশ কয়েকটি পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, থরে থরে সাজানো রয়েছে আম, লিচু ও কাঁঠাল। ফুটপাত এবং ফেরীওয়ালাদের কাছেও রয়েছে এসব ফল-মুল।
‘অপরিপক্ক’ এই সব ফল-মূল পাকানো হয়েছে বিশাক্ত কেমিক্যাল দিয়ে। যা মানব দেহের জন্য মারাক্তক ক্ষতিকর।
বর্তমানে বাজারে যে মৌসুমী ফল রয়েছে, সেটা এখনই না খাওয়ার পরামর্শ দিচ্ছেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট। তারা বলেছেন আরো কম পক্ষে ১৫ দিন অপেক্ষা করতে।
মদিনা মার্কেটে আম কিনতে আসা আনোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর সাথে বিষয়টি নিয়ে কথা বললে তিনি জানান, তার মেয়ের আবদার রক্ষা করতে তিনি আম কিনতে এসেছেন। তিনি বলেন আমি জানি এগুলো
আর্টিফিশিয়াল (কৃত্রিম) ভাবে পাকানো তার পরও বাধ্য হয়ে কিনতে হচ্ছে। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন এগুলো বাজারে আসে কীভাবে? তিনি আরো বলেন এই ফল যাতে বাজারে বিক্রি করতে না পারে সে জন্য যথযত কর্তৃপক্ষের অভিযান পরিচালনা করা জরুরী।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: