Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «   সিলেটে পৃথক অভিযানে ছিনতাইকারীসহ ৯ জুয়াড়ি আটক  » «   পবিত্র শবে কদর আজ  » «   ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট আওয়ামী লীগের কর্মসূচী  » «   বিশ্বনাথে নিহত মকরমের বাড়িতে চলছে শোকের মাতম  » «   সমালোচিত অর্থমন্ত্রীর পক্ষ নিলেন তোফায়েল  » «   ঈদকে ঘিরে সিলেটে তিন স্তরের নিরাপত্তা  » «  
Advertisement
Advertisement

সিলেটের বাজারে ‘অপরিপক্ক’ পাকা ফলে সয়লাব

দৈনিকসিলেটডটকম: জ্যৈষ্ঠ মাসের শুরু অথচ এরই মধ্যে সিলেটের বাজারে গ্রীষ্মের রসালো ফল আম, লিচু ও কাঁঠালে ছেয়ে গেছে। সিলেট নগরীর বন্দরবাজার,চাদনীঘাট, আম্বরখানা,মদিনা মার্কেটসহ বেশ কয়েকটি পাইকারি ও খুচরা বাজার ঘুরে দেখা যায়, থরে থরে সাজানো রয়েছে আম, লিচু ও কাঁঠাল। ফুটপাত এবং ফেরীওয়ালাদের কাছেও রয়েছে এসব ফল-মুল।
‘অপরিপক্ক’ এই সব ফল-মূল পাকানো হয়েছে বিশাক্ত কেমিক্যাল দিয়ে। যা মানব দেহের জন্য মারাক্তক ক্ষতিকর।
বর্তমানে বাজারে যে মৌসুমী ফল রয়েছে, সেটা এখনই না খাওয়ার পরামর্শ দিচ্ছেন পুষ্টি ও খাদ্য বিজ্ঞান ইনস্টিটিউট। তারা বলেছেন আরো কম পক্ষে ১৫ দিন অপেক্ষা করতে।
মদিনা মার্কেটে আম কিনতে আসা আনোয়ার হোসেন নামে এক ব্যবসায়ীর সাথে বিষয়টি নিয়ে কথা বললে তিনি জানান, তার মেয়ের আবদার রক্ষা করতে তিনি আম কিনতে এসেছেন। তিনি বলেন আমি জানি এগুলো
আর্টিফিশিয়াল (কৃত্রিম) ভাবে পাকানো তার পরও বাধ্য হয়ে কিনতে হচ্ছে। তিনি পাল্টা প্রশ্ন করে বলেন এগুলো বাজারে আসে কীভাবে? তিনি আরো বলেন এই ফল যাতে বাজারে বিক্রি করতে না পারে সে জন্য যথযত কর্তৃপক্ষের অভিযান পরিচালনা করা জরুরী।

Developed by: