Tuesday, 22 August, 2017 | ৭ ভাদ্র ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
“কৃষি অর্থনীতির ন্যায্য অধিকার আদায়ের দাবিতে সিকৃবিতে মানববন্ধন”  » «   সুনামগঞ্জে রুপচাঁনকে বিদেশী রিভলবারসহ গ্রেফতার  » «   নূর-তারেকসহ ১৫ জনের মৃত্যুদণ্ড বহাল  » «   আ. লীগকে নিশ্চিহ্ন করতেই ২১শে আগস্ট গ্রেনেড হামলা: কামরান  » «   কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক আর নেই  » «   শাবির নতুন ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিনের যোগদান  » «   মুহিত চৌধুরীর মায়ের শয্যাপাশে কামরান  » «   হবিগঞ্জে পৃথক স্থানে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু  » «   বিয়ানীবাজারে আলোচিত ধর্ষন মামলায় ৫ জনের যাবজ্জীবন  » «   প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টা মামলায় ১০ জনের মৃত্যুদণ্ড  » «   সুবিদ বাজারে নিজ দলের কর্মীদের পিটিয়েছে ছাত্রলীগ  » «   বিয়ানীবাজার উপজেলা বিএনপি’র যুগ্ম সম্পাদক গ্রেফতার  » «   স্বেচ্ছাসেবক দলের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত  » «   নগরীর তালতলায় শিবির নেতাকে কুপালো ছাত্রলীগ নেতাকর্মীরা  » «   ব্রিটিশ হাইকোর্টে প্রথম বাংলাদেশী বংশোদ্ভূত বিচারপতি  » «  
Advertisement
Advertisement

ট্রাম্পের সাথে রাশিয়ার ‘সর্ম্পক’ তদন্তে নতুন কমকর্তা নিয়োগ

ওয়াশিংটন: ট্রাম্পের সাথে রাশিয়ার কি ধরনের সর্ম্পক রয়েছে তা নির্ধারন করতে রবার্ট মুলারকে নিয়োগ দিয়েছেন। মূলার পেশায় একজন আইনজীবী। তিনি ১২ বছর গোয়েন্দা সংস্থা এফবিআই এর পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মার্কিন বিচার বিভাগ এক বিবৃতিতে বলেছে মার্কিন জনগণের স্বার্থেই প্রশাসনের বাইরের কাউকে এই তদন্ত ভার দেয়া হয়েছে। যে তদন্তের জন্য এই নতুন নিয়োগ দেয়া হলো সেই তদন্তের প্রধান জেমস কোমিকে মাত্র গত সপ্তাহেই এফবিআই এর পরিচালকের পদ থেকে বরখাস্ত করে বিতর্কিত হন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের বিরুদ্ধে সর্বশেষ অভিযোগ তিনি গত বুধবার মার্কিন সরকারের সন্ত্রাস দমন বিষয়ক গোপন কিছু তথ্য তুলে দিয়েছেন রাশিয়ার কর্মকর্তাদের হাতে। রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ ও যুক্তরাষ্ট্রে রাশিয়ার রাষ্ট্রদূত সের্গেই কিসলিয়াকের সাথে সাক্ষাতের পরই এমন সংবাদ দিচ্ছে মার্কিন গণমাধ্যম।

তাদের সংবাদে আরো বলা হচ্ছে রাশিয়ার সাথে ট্রাম্পের সাবেক জাতিয় নিরাপত্তা উপদেষ্টার সম্পর্কটা ঠিক কি ছিলো সেনিয়ে তদন্ত করার সময় সদ্য বরখাস্ত হওয়া এফবিআই প্রধান জেমস কোমিকে সেই তদন্ত বন্ধ করতে বলেছিলেন ডোনাল্ড ট্রাম্প। আর তার ফলশ্রুতিতেই জেমস কোমি বরখাস্ত হন।

যে দেশটিকে ঘিরে মার্কিন রাজনীতিতে চলছে এমন তোলপাড় সেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও কিছুটা যেনো পানি আরো ঘোলা করলেন। তিনি বলছেন গত সপ্তার ঐ বৈঠকে কোন গোপন তথ্য যে ফাঁস হয়নি তার প্রমাণ হিসেবে বুধবারের ঐ বৈঠকের বৃত্তান্ত তিনি তুলে দেবেন কংগ্রেসের কাছে।

যদিও কংগ্রেসে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দু দলের প্রতিনিধিরাই সেই প্রস্তাব নাকচ করে দিয়েছেন।

বিবিসির মস্কো সংবাদদাতা বলছেন রাশিয়ার প্রধান শত্রু দেশ যুক্তরাষ্ট্রে রাশিয়াকে ঘিরে যা হচ্ছে তা বেশ উপভোগ করছেন সেখানকার কর্মকর্তারা।

এই সবকিছু মিলিয়ে মার্কিন প্রেসিডেন্ট যে বড় ধরনের চাপের মধ্যে আছেন সেটা বোধহয় বলাই যায়।

সূত্র: বিবিসি

সর্বশেষ সংবাদ

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: