Monday, 16 October, 2017 | ১ কার্তিক ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
মেয়রের নির্দেশে নামাজের সময় দোকানপাট বন্ধ  » «   ভূটানের রাষ্ট্রদূতের সাথে সিলেট চেম্বার নেতৃবৃন্দের মতবিনিময় অনুষ্ঠিত  » «   টিলাগড়ে ছাত্রলীগকর্মী খুন  » «   নগরীর ফুটপাত দখলদারের তালিকা আদালতে জমা দিলেন মেয়র  » «   গোয়াইনঘাটে হত্যার ঘটনায় গ্রেফতার ৪  » «   বড়লেখায় এক রশিতে প্রেমিক-প্রেমিকার ঝুলন্ত মরদেহ  » «   ‘মেহেদী কাবুল একজন দক্ষ সংগঠক’  » «   আম্বরখানায় ছাত্রলীগ পরিচয় দিয়ে ব্যবসা প্রতিষ্ঠানে তালা  » «   জিয়াউর রহমান দেশে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেন: সিইসি  » «   বিরল রোগে আক্রান্ত নবীগঞ্জের তাহমিনা বাঁচতে চায়  » «   দৃষ্টি প্রতিবন্ধীদেরকে নিরাপদে পথ চলার ব্যবস্থা করতে হবে:জেলা প্রশাসক  » «   নগরীর মধুশহিদ এলাকায় ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ  » «   রোহিঙ্গা মুসলিমদের নিয়ে এ কি বললেন মিয়ানমারের মন্ত্রী!  » «   এক জেলায় ৮ নারী ইউএনও  » «   ইসলামের পথে পাকিস্তানি অভিনেত্রী  » «  
Advertisement
Advertisement

মসজিদে ঢুকে ইউপি সদস্যকে কুপিয়ে আহত করার ঘটনায় মানবন্ধন

কাজী জমিরুল ইসলাম মমতাজ, সুনামগঞ্জ প্রতিনিধিঃ
দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পশ্চিম পাগলা ইউনিয়নের ইউপির ৬নং ওয়ার্ড সদস্য রনজিৎ সূত্রধর(৩০)কে কান্দিগাঁও জামে মসজিদে ঢুকে কুপিয়ে আহত করার ঘটনায় উত্তাল উপজেলা। ঘটনাকারীদের শাস্তির দাবিতে উপজেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সকল সদস্যদের ব্যানারে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে মানববন্ধন-বিক্ষোভ মিছিল ও উপজেলা নিবার্হী অফিসারের কাছে স্বারকলিপি প্রদান করেন এবং আগামী ২৪ ঘন্টার মধ্যে পুলিশ প্রশাসন যদি অভিযোক্তদের আইনের আওতায় আনতে না পারে তবে তারা আরও বড় আন্দোলনের হুসিয়ারী প্রদান করে।
বৃহস্পতিবার বেলা ১টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার সদরের শান্তিগঞ্জ বাজার থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে দক্ষিণ সুনামগঞ্জ থানার সামনে সিলেট-সুনামগঞ্জ মহাসড়কে মানববন্ধন অনুষ্ঠিত হয়ে।
মানববন্ধনে বক্তব্য রাখেন, ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, পশ্চিম পাগলা ইউপি চেয়ারম্যান নুরুল হক, দরগাপাশা ইউপি চেয়ারম্যান মনির উদ্দিন, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন, ইউপি সদস্য মকবুল হোসেন, হাবিবুর রহমান, আব্দুল বাতিন, আনোয়ার হোসেন, শেখ আব্দুল্লাহ মিয়া সহ প্রমূখ।
পরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. আলমগীর কবিরের কাছে সকল ইউপি চেয়ারম্যান ও সদস্যরা স্বারক লিপি প্রদান করেন এবং ইউপি চেয়ারম্যান ও সদস্যরা ২৪ ঘন্টার আলটিমেটাম দিয়ে কলেন, প্রশাসন যদি তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে না আসতে পারে তবে আমরা জনপ্রতিনিধিরা জনগণকে সাথে নিয়ে রাজপথে নেমে আনবো এবং আমাদের দাপ্তরিক যা কাজ আছে সবকিছু বন্ধ ঘোষণা করবো।
এ সময় উপজেলা নিবার্হী অফিসার মো. আলমগীর কবির বলেন, আমি জেলা প্রশাসক মহোদয়কে জানিয়েছি, আমার ঘটনাকারীদের আইনের আওতায় নিয়ে আসবো, সে যেই হোক আমরা তাদের ছাড় দেব না।
উল্লেখ্য,পশ্চিম পাগলা ইউপি সদস্য রনজিৎ সূত্রধর তার ব্যক্তিগত ফেইস বুক আইডিতে নির্মাণাধীন কালভার্টের বালু, পাথর ও রড উঠে যাচ্ছে বলে মন্তব্য করায় ঠিকাদার রেজাউল আলম নিক্কু ইউপি সদস্য রনজিৎ সূত্রধরকে ফেইস বুক আইডিতে দেয়া মন্তব্য মুছে ফেলতে হুমকি দেন। মুছে না ফেলায় মঙ্গলবার,বিকাল ৪টায় স্থানীয় ইউপি সদস্য শত্রুমর্দন গ্রাম থেকে মোটর সাইকেল যোগে পাগলা বাজারস্থ কান্দিগাঁও মসজিদের সামনে রামদা,দাড়ালো কুড় ইত্যাদি নিয়া তার আত্মীয় স্বজনরা ইউপি সদস্য রনজিৎ সূত্রধরের উপর হামলা চালায়। এসময় ইউপি সদস্য প্রাণ বাঁচানে পাশর্^বর্তী কান্দিগাঁও জামে মসজিদে আশ্রয় নিলে মসজিদে ঢুকেও ইউপি সদস্যকে মাথায় কুপিয়ে রক্তাক্ত জখম করে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

উপদেষ্টা: ড.এ কে আব্দুল মোমেন
সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: