Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
ঈদে নিরাপত্তায় মেট্রোপলিটন পুলিশের আহবান…  » «   কানাইঘাটে পরকীয়া সম্পর্কের জেরে যুবক খুন: মামলা দায়ের  » «   অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা, সিলেটবাসীর কাছে দু:খ প্রকাশ  » «   গ্যাস সিলিন্ডার: বিস্ফোরনের ঘটনা বাড়ছে, ক্ষুব্ধ সিলেটবাসী  » «   খোয়াই নদীর কূল ধ্বসে দোকান-পাঠ নদীতে বিলীন হচ্ছে  » «   যে কারণে মাধবকুন্ডে পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা  » «   দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «  
Advertisement
Advertisement

‘মূল্যবোধ ও নৈতিকতা অর্জনে সুস্থ সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই’

দৈনিকসিলেটডটকম:ইসলামী শিক্ষা ফাউন্ডেশন, সিলেট-এর চেয়ারম্যান ভাষা সৈনিক অধ্যক্ষ মাসউদ খান বলেছেন, অপসংস্কৃতির কারণে যুব সমাজের চরিত্র আজ ধ্বংসের পথে। নৈতিক মূল্যবোধকে বিসর্জন দিয়ে নানা রকম অন্যায় কাজে তাদের অংশগ্রহণ জাতির ভবিষ্যৎকে অন্ধকারে নিপতিত করছে। এজন্যে যুব সমাজকে অনৈতিক ও ধ্বংসের পথ থেকে ফিরিয়ে আনতে এবং তাদের জন্যে মূল্যবোধ ও নৈতিকতা অর্জনে সুস্থ সংস্কৃতি চর্চার কোনো বিকল্প নেই।
জননী মিডিয়া ইন্টারন্যাশনাল-এর উদ্যোগে জননী মিডিয়া প্রযোজিত ও সবুজকুঁড়ি শিল্পীগোষ্ঠী পরিবেশিত এ্যালবাম ‘প্রয়োজন’ এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জননী মিডিয়া ইন্টারন্যাশনাল-এর চেয়ারম্যান মোশাররফ হোসেন সুজাতের সভাপতিত্বে শুক্রবার কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য আসর কক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
সাংবাদিক ও গল্পকার তাসলিমা খানম বীথির সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ মোদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ লে. কর্নেল(অবঃ) এম. আতাউর রহমান পীর, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি সাংবাদিক ও গল্পকার সেলিম আউয়াল এবং প্রধান আলোচকের বক্তব্য রাখেন সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি কবি ও গীতিকার মুহিত চৌধুরী।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাকের সাহিত্য সম্পাদক এডভোকেট আবদুল মুকিত অপি, প্রবাসী লেখক ও সাংবাদিক আহমদ হোসেন হেলাল, জননী মিডিয়া ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মো. মাহমুদুল হাসান, পান্ডুলিপি প্রকাশনের স্বত্বাধিকারী বায়েজীদ মাহমুদ ফয়সল, সাহিত্যের ছোট কাগজ পিঁপড়া সম্পাদক মিনহাজ ফয়সল, ব্যবসায়ী আমজাদ হোসাইন, ছড়াকার দেলোয়ার হোসেন দিলু। অনুষ্ঠানে ‘প্রয়োজন’ এ্যালবামের গানগুলো পরিবেশন করেন জননী মিডিয়া ইন্টারন্যাশনালের শিল্পীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাজ্জাদ আহমদ।

প্রধান আলোচকের বক্তব্যে কবি ও গীতিকার মুহিত চৌধুরী বলেন, দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের চিন্তা-চেতনা এবং ধ্যান-ধারণার প্রতিফলন ঘটতে হবে সংস্কৃতির মধ্যে। সুন্দর ও সাবলীল সমাজ বিনির্মাণে সুস্থ সংস্কৃতি আমদের হৃদয় জগতকে আলোকিত করে। সুস্থ সংস্কৃতি আরো বেশি চর্চার জন্য শিল্পীদের রাষ্ট্রীয় গণমাধমের সাথে সংযুক্ত হওয়া এখন সময়ের দাবী।

বিশেষ অতিথির বক্তব্যে এম. আতাউর রহমান পীর বলেন, যুগের সাথে তাল মিলিয়ে সুস্থ সংস্কৃতির অগ্রযাত্রায় ভূমিকা রাখতে হবে। মানবজীবনের সার্বজনীন চিন্তার প্রতিফলন যে সংস্কৃতিতে প্রবেশ করবে সেটা কালজয়ী হয়ে উঠবে।

বিশেষ অতিথির বক্তব্যে গল্পকার সেলিম আউয়াল বলেন, পৃথিবীতে বিবর্তনের সাথে পাল্লা দিয়ে চলতে হবে। সৃজনশীলতা এবং যুগের সাথে তাল মিলিয়ে চলতে পারলেই সুস্থ সংস্কৃতির আরো বেশি প্রসার এবং বিস্তৃতি ঘটবে।

Developed by: