Thursday, 19 July, 2018 | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ |

Advertisement

‘কপাল’ নিয়ে ব্যস্ত সময় পার করছে কাব্য বিলাস

মহড়াতে ব্যস্ত নাটকের শিল্পীরা।

দৈনিকসিলেটডটকম:  দেশের অন্যতম শিশু-কিশোর সংগঠন কাব্য বিলাস নাট্য গোষ্ঠী অনুশীলনে ব্যস্ত ‘কপাল’ নিয়ে। রাজধানী কাওলার নিজ মহড়া কক্ষে দলের সদস্যরা বর্তমানে এই নাটক নিয়ে মহড়াতে ব্যস্ত সময় পার করছে।
রাহুল রাজ এর রচনা ও নির্দেশনায় কপাল নাটকে উঠে আসবে, নদীর গ্রাসে সহায় সম্বল হারানো মানুষের জীবনের গল্প।
পদ্মা পাড়ের নদী ভাঙ্গা মানুষের জীবন চিত্রের বাস্তাব ভাবে ফুটিয়ে তুলতে শিল্পীরা নিরন্তর অনুশীলন করছে।
দলের পক্ষ থেকে সাধারণ যুগ্ম সম্পাদক নিপা মোনালিসা জানান, বরাবরের মত এবারও আমরা দর্শকদের সামনে ভিন্ন ধারার নাটক পরিবেশন করতে পারব। কপাল নাটকটি আমাদের দলের ৭৮ তম প্রযোজনা। সামনের জাতীয় শিশু নাট্য উৎসবে কপাল নাটকটি মঞ্চায়নের আশা রাখছি। এছাড়াও এ মাসেই বাংলাদেশ টেলিভিশনের কিশোর মঞ্চের জন্য নাটকটি চিত্রায়ন হবে।
কপাল নাটকের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা শ্রাবণ সুমন জানান, এবার আমার চরিত্রটি অত্যান্ত চ্যালেঞ্জিং। পাগলাটে দূরন্ত গ্রামের ছেলের অভিনয় করতে ইতোমধ্যে আমাকে দলের পক্ষ থেকে দেওয়া হয়েছে বিশেষ প্রশিক্ষণ। সেই সাথে নাটকের প্রতিটি সংলাপ প্রতিটি বয়সের মানুষের মনকে নাড়া দেবে বলে আমার বিশ্বাস।
সম্প্রতি শেষ হওয়া জাতীয় যুব নাট্য উৎসবে কাব্য বিলাসের জল-জীবন নাটকটি সবার দৃষ্টি কাড়ে ও সুধী জনের প্রশংসা কুঁড়াতে সক্ষম হয়।
উল্লেখ্য ‘প্রতিভার প্রতিক্ষায় নতুনের জয়গান’ এই শ্লোগানে কাব্য বিলাস নাট্য গোষ্ঠী বিগত ১১ বছর যাবৎ নিয়মিত অপ সাংস্কৃতিক রোধে দেশ ও আর্ন্তজাতিক পর্যায়ে সমাজ সচেতন ও ভিন্ন ধারা নাটক মঞ্চায়ন করে যাচ্ছে।

 

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: