Friday, 21 September, 2018 | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |
Advertisement

কত মিনিট ব্যয় করেছেন ফেসবুকে জানা যাবে

দৈনিকসিলেটডেস্ক: বিশ্বজুড়ে অনেক মানুষ আছেন, যারা অনেকটা সময় ব্যয় করে ফেলেন সামাজিক যোগাযোগমাধ্যমে। অবশ্য তারা কেউ সঠিক হিসাব রাখতে পারেন না যে, কতটুকু সময় ব্যয় হয়েছে এতে।

অবশ্য সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুক ব্যবহারকারীকে জানিয়ে দেবে যে, এতে কতটা সময় ব্যয় হয়েছে তার। টেকক্রাঞ্চের খবরে বলা হয়, ফেসবুক ‘ইউর টাইম অন ফেসবুক’ নামের একটি ফিচার নিয়ে কাজ করছে।

এই ফিচার একজন ব্যবহারকারী তার অ্যাকাউন্টে সপ্তাহে কত সময় ব্যয় করছেন, তা জানিয়ে দেবে। প্রতিদিন গড়ে কতটা সময় ফেসবুকে দিয়েছেন ব্যবহারকারী, তা-ও জানা যাবে।

এই ফিচারের মাধ্যমে ‘ডেইলি রিমাইন্ডার’ অপশনের মাধ্যমে প্রতিদিন ফেসবুকে থাকার সময়সীমাও নির্ধারণ করে দিতে পারবেন ব্যবহারকারীরা। নির্ধারিত সময় পার হলে তা নোটিফিকেশনের মাধ্যমে ব্যবহারকারীকে জানিয়ে দেবে।

অবশ্য ফেসবুক কর্তৃপক্ষ এখনো গবেষণা চালিয়ে যাচ্ছেন ফিচারটি নিয়ে। কবে নাগাদ এটি ব্যবহারকারীদের জন্য উন্মোচন করা হবে, তা জানা যায়নি।

দীর্ঘদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় বেশি সময় ব্যয় করার নানা অপকারিতার কথা বলে আসছেন মনোবিজ্ঞানীরা। এ ছাড়াও মাত্রাতিরিক্ত ফেসবুক ব্যবহারে শারীরিক ও মানসিক নানা সমস্যা দেখা দেয় ব্যবহারকারীদের। আর এমন প্রেক্ষাপটে ফেসবুক নতুন এ ফিচার উন্মুক্ত করলে গ্রাহকদের জন্য ইতিবাচক ব্যাপার হবে বলে মনে করা হচ্ছে।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
দৈনিক সিলেট ডট কম
২০১১

সম্পাদক: মুহিত চৌধুরী
অফিস: ২৬-২৭ হক সুপার মার্কেট, জিন্দাবাজার সিলেট
মোবাইল : ০১৭১ ২২ ৪৭ ৯০০,  Email: dainiksylhet@gmail.com

Developed by: