Saturday, 24 June, 2017 | ১০ আষাঢ় ১৪২৪ বঙ্গাব্দ |
সংবাদ শিরোনাম
দক্ষিণ সুরমায় ৪ জুয়াড়ি আটক  » «   গোলাপগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা  » «   সিলেটে আন্তর্জাতিক পাবলিক সার্ভিস দিবসে জেলা প্রশাসকের র‌্যালী ও আলোচনা  » «   সিলেটে আ. লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন  » «   সিলেটের ডাক বন্ধে অনলাইন প্রেসক্লাবের উদ্বেগ  » «   বালাগঞ্জ-ওসমানীনগরে পানিবন্দি দুই লক্ষাধিক মানুষ  » «   গৌরবের ৬৯ বছরে আওয়ামী লীগ  » «   মানে নয়, নামেই গলা কাটছে আড়ং  » «   রথযাত্রা উপলক্ষে সিসিকের ৬ লক্ষ ৩০ হাজার টাকা অনুদান প্রদান  » «   সিলেটে পৃথক অভিযানে ছিনতাইকারীসহ ৯ জুয়াড়ি আটক  » «   পবিত্র শবে কদর আজ  » «   ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট আওয়ামী লীগের কর্মসূচী  » «   বিশ্বনাথে নিহত মকরমের বাড়িতে চলছে শোকের মাতম  » «   সমালোচিত অর্থমন্ত্রীর পক্ষ নিলেন তোফায়েল  » «   ঈদকে ঘিরে সিলেটে তিন স্তরের নিরাপত্তা  » «  
Advertisement
Advertisement

হবিগঞ্জের বিশিষ্ট কবি প্রাবন্ধিক এমএ রব আর নেই

দৈনিকসিলেটডটকম: হবিগঞ্জের বিশিষ্ট কবি, প্রাবন্ধিক, গল্পকার, গবেষক, লেখক, সামজিক সাংস্কৃতিক ও সাহিত্যাঙ্গনের মধ্যমনি এম এ রব আর নেই (ইন্নালিল্লাহি…….রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স ৬৯ বছর। ৬ মে শনিবার বেলা ১১টায় ঢাকার গ্রীনলাইন হাসপাতালের ইন্তেকাল করেন। হবিগঞ্জ শহরে বদিউজ্জামান সড়কস্থ “রোজ ভিলা”র স্বত্ত্বাধিকারী এমএ রব নিজ বাসায় গত ২২ এপ্রিল ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে অবশেষে ২৭ এপ্রিল ঢাকার হাসপাতালে অপারেশন করা হয় এবং আইসিইউতে থাকাবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে স্ত্রী আমাতুল নাছিমা রব, মেয়ে তাসনীম রব লুপা ও একমাত্র ছেলে ডাক্তার তানভীর রব শুভ সহ অসংখ্য আত্মীয় স্বজন, গুনগ্রাহী, বন্ধুবান্ধব রেখে গেছেন। তার আকষ্মিক মৃত্যুর সংবাদে হবিগঞ্জে শোকের ছায়া নেমে আসে। রবিবার সকাল ৯টায় সকল স্থরের জনগনের শ্রদ্ধা নিবেদনের জন্য হবিগঞ্জ আরডি হল প্রাঙ্গনে মরদেহ রাখা হবে। সকাল ১০টায় মরহুমের বাসা সংলগ্ন সওদাগর জামে মসজিদে প্রথম জানাযা ও হবিগঞ্জ রাজনগর পৌর-কবরস্থান মসজিদ প্রাঙ্গনে ২য় জানাযার নামাজ শেষে সেখানেই দাফন করা হবে।

আবু জাহির এমপি’র শোক:
বিশিষ্ট কবি ও সাহিত্যিক এবং বঙ্গবন্ধু পরিষদ হবিগঞ্জ জেলা শাখার সহ সভাপতি এমএ রবের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ সদর-লাখাই আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির। এক শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বলেন, সমাজে যখন চরম অস্থিরতা বিরাজ করছিল তখন এমএ রবদের মতো লোকজন নিজের লেখনী দিয়ে সকল অশুভ শক্তির বিরুদ্ধে রুঁখে দাঁড়িয়েছেন। তার চিন্তা-চেতনা ছিল প্রগতিশীল এবং অসাম্প্রদায়িক। দেশে যখন এক শ্রেণির লোক ষড়যন্ত্রের নীল নকশা বাস্তবায়নে সক্রিয় তখন এম রবের বড় বেশি প্রয়োজন ছিল।

মেয়র জি কে গউছের শোক:
হবিগঞ্জের সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সাহিত্যাঙ্গনের সুপ্রিয় ব্যক্তিত্ব এম এ রবের আকষ্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জি কে গউছ। তিনি শোক সন্তপ্ত পরিবার পরিজনের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন এবং মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন।

হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র শোক:
হবিগঞ্জের বিশিষ্ট কবি ও সাহিত্যিক এমএ রব এর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মিজানুর রহমান শামীম। এক শোকবার্তায় তিনি বলেন, এমএ রবের মৃত্যুতে সমাজের অপূরণীয় ক্ষতি হয়েছে। সুন্দর সমাজ বিনির্মানে তিনি আমৃত্যু কাজ করেছেন। তিনি হবিগঞ্জ চেম্বারের সকল সদস্যদের পক্ষ থেকে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

Developed by: